ফুটবল

কত টাকা বেতনে পিএসজিতে গেলেন মেসি?

দীর্ঘ ২১ বছরে সম্পর্কের বিচ্ছেদ। চির চেনা বার্সেলোনার জার্সিতে আর দেখা যাবে না লিওনেল মেসিকে। স্প্যানিশ দলটিতে মাত্র ১৩ বছর বয়সে নাম লেখান তিনি। বার্সার একাডেমি লা মাসিয়াতে পাঠ চুকিয়ে জায়গা করে নেন মূল দলে। বাকিটা ইতিহাস। কাতালানদের জার্সিতে জিতেছেন একের পর এক শিরোপা। ব্যক্তিগত ও দলীয় সাফল্যের সব কিছুতেই নিজের নাম লিখেছেন। অবশেষে বিদায়ের পালা। প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) সঙ্গে চুক্তি করতে রাজি হয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক।

ফ্রেঞ্চ গণমাধ্যম এল’ ইকুইপের বরাতে স্কাই স্পোর্টস বলছে, আগামী দুই মৌসুমের জন্য ফ্রেঞ্চ লিগ ওয়ানের দলটির হয়ে মাঠ মাতাতে দেখা যাবে রেকর্ড ছয়বারের ব্যালন ডি’ অর জয়ীকে।

প্রশ্ন হচ্ছে নতুন দলে কত টাকা বেতনে যোগ দিচ্ছেন লিও মেসি? সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো নিজের টুইট পোস্টে বলেছেন, প্রতি মৌসুমে ৩৫ মিলিয়ন ইউরো পাবেন মেসি। যা বাংলাদেশি মুদ্রায় ৩৪৮ কোটি ৩২ লাখ টাকারও বেশি। ট্যাক্স দিয়ে তার ঝুলিতে থাকবে মৌসুম প্রতি প্রায় ২৫ মিলিয়ন ইউরো।

ইউরোপিয়ান ফুটবলের দলবদল বিশেষজ্ঞ আরও জানিয়েন, দুই মৌসুমের জন্য মেসি-পিএসজির চুক্তি হতে চলেছে। যা দুই পক্ষের ইচ্ছায় ২০২৪ সাল পর্যন্ত বাড়ানো সম্ভব।

এদিকে ধারণা করা হচ্ছে মঙ্গলবারই (১০ আগস্ট) বার্সেলোনা থেকে প্যারিসে পৌঁছবেন মেসি। অর্থাৎ আনুষ্ঠানিক চুক্তি এখন সময়ের ব্যাপার মাত্র।

গেল ১৭ মৌসুমে মেসি ৩৫টি শিরোপা জিতেছেন বার্সার হয়ে। চারটি চ্যাম্পিয়নস লিগ জয়ে রয়েছে তার অবদান। লা লিগা ট্রফিতে চুমু দিয়েছেন দশবার। কোপা দেল রে সাতটি এবং আটবার স্প্যানিশ সুপার কাপে নিজের নাম লিখিয়েছেন। তিনটি করে উয়েফা সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপের খেতাব জিতেছেন।

স্প্যানিশ লিগের আট মৌসুমে সেরা গোলদাতা হয়েছেন মেসি। ছয়বার চ্যাম্পিয়নস লিগেও সর্বোচ্চ গোলদাতা হন। এই ক্লাবটির চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে তথা ‘এল ক্লাসিকো’তে নেমে গোল করেছেন ২৬টি। যা ইতিহাসে সর্বোচ্চ।

সূত্র : আরটিভি
এম এউ, ১০ আগস্ট

Back to top button