চাঁদপুর

অবশেষে মেঘনা নদীর ওপর নির্মাণ করা হচ্ছে মতলব-গজারিয়া সেতু

চাঁদপুর, ১০ আগস্ট – চাঁদপুরবাসীর দীর্ঘদিনের দাবির পরিপ্রেক্ষিতে অবশেষে মেঘনা নদীর ওপর নির্মাণ করা হচ্ছে মতলব-গজারিয়া সেতু। জেলার মতলব উত্তর উপজেলার সাদুল্লাহপুর ইউনিয়নের অংশবিশেষ ও মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার ইমামপুর ও গুয়াগাছিয়া ইউনিয়নের অংশবিশেষ মেঘনা নদীর ওপর এটি নির্মাণ করা হবে।

চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য এড. নুরুল আমিন রুহুল জনপ্রতিনিধি হিসেবে ২০১৯ সালের ২৮ সেপ্টেম্বর এটি নির্মানে পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে আবেদন করেন। এর প্রেক্ষিতে ২০২০ সালের ২ নভেম্বর তারিখে স্হানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় ৪০০ কোটি টাকা ব্যয়ে ১৪৮০ মিটার দৈর্ঘ্য সেতুটি নির্মাণ, জমি অধিগ্রহণ ও আঞ্চলিক মহাসড়ক নির্মাণে আরও ৫০ কোটি টাকার প্রস্তাব দেওয়া হয় সেতু মন্ত্রণালয়ে।

বিশেষ সূত্রে জানা যায়, সংশ্লিষ্ট মন্ত্রণালয় সেতু নির্মাণের জন্য সয়েল টেস্ট ভূতাত্ত্বিক পরীক্ষা, সেতুর ডিজাইন, পরিবীক্ষণ, তদারকি উপদেষ্টা ফার্মের প্রার্থমিক কাজ শেষ হয়েছে।

মতলবের সুধীমহলের সঙ্গে অ্যাডভোকেট নুরুল আমিন জানান, অনেক বছর ধরে মেঘনা নদীর ওপর সেতু নির্মাণের দাবি করেন এলাকাবাসী। এখন এটির বাস্তবায়ন হচ্ছে দেখে দিনি আনন্দিত।

মতলব ও গজারিয়ার মেঘনা নদীর ওপর সেতু নির্মাণ হলে শুধু চাঁদপুরই নয়, সড়কপথে বৃহত্তর নোয়াখালীর লক্ষ্মীপুরসহ দক্ষিণাঞ্চলের মানুষজন দ্রুত সময়ে ঢাকা, চট্টগ্রামসহ সিলেটে পৌঁছতে পারবেন।

সূত্র : যুগান্তর
এন এইচ, ১০ আগস্ট

Back to top button