ক্রিকেট

সেই ৫ ছক্কা নিয়ে যা বললেন সাকিব

ঢাকা, ১০ আগস্ট – ড্যানিয়েল ক্রিস্টিয়ানের ব্যাটিং তাণ্ডবের মুখে পড়েছিলেন সাকিব আল হাসান। শনিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সাকিবের এক ওভারে ৫ ছক্কা হাঁকান ক্রিস্টিয়ান। ৬, ৬, ৬, ০, ৬, ৬- এই ছিল সাকিবের এক ওভারের পরিসংখ্যান।

বিশ্বের অন্যতম বুদ্ধিদীপ্ত বোলার হিসেবে বিবেচিত সাকিবের ওভারে ৫ ছক্কা হাঁকানো, সত্যি অবিশ্বাস্য! এক ওভারে এত ছক্কা হজমের পর সাকিবকে নিয়ে সমালোচনার ঝড় ওঠে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। তবে এক ম্যাচের ব্যবধানে সাকিব ফিরেছেন নিজের রূপে। ম্যাচসেরা ও সিরিজসেরার পুরস্কার হাতে সাকিব জানালেন, তিনি সমালোচনায় কান দেন না।

সোমবার সাকিবের ঘূর্ণি জাদুতে অস্ট্রেলিয়ার চার ব্যাটসম্যান সাজঘরে ফিরে যান। আগের ম্যাচে বোলিংয়ে ছক্কা হজমের পর এভাবে ফিরে আসাটা কতটা কঠিন ছিল, এমন প্রশ্নে সাকিবের উত্তর, ‘অবশ্যই আমি মানুষ (হাসি)। অনেকেই প্রভাবিত হয়, অনেকে হয় না। আমি হয়তো নিজেকে ওইভাবে তৈরি করে নিতে পেরেছি। আমার চারপাশে অমনই, যেখানে আমাকে এফেক্ট করার সম্ভাবনা (শঙ্কা) কম থাকে। সেদিক থেকে আমি অনেক লাকি।’

ব্যাট হাতে ইনিংসগুলো বড় করতে না পারলেও সিরিজের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক সাকিবই। ব্যাট হাতে ২২.৮০ গড়ে ১১৪ রান করেছেন তিনি। সর্বোচ্চ ৩৬ রান। অন্যদিকে বল হাতে ৫ ম্যাচে ৭ উইকেট নিয়েছেন তিনি।

সূত্র : বাংলা ট্রিবিউন
এন এইচ, ১০ আগস্ট

Back to top button