ক্রিকেট

রেকর্ড গড়তে খেলতে নামি না: সাকিব

ঢাকা, ১০ আগস্ট – অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে সাকিব আল হাসানের নৈপুণ্যে ৬০ রানের বড় জয় পেয়েছে বাংলাদেশ। মাত্র ৯ রান দিয়ে নিয়েছেন চার উইকেট নিয়েছেন তিনি, গড়েছেন নতুন রেকর্ড। বিশ্বের একমাত্র ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে ১০০০ রান এবং ১০০ উইকেটের মালিক হলেন সাকিব। এই রেকর্ড গড়ার প্রতিক্রিয়ায় তিনি বলেছেন, রেকর্ড গড়তে কখনো খেলতে নামি না।

সোমবার রাতে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলা শেষে ম্যাচসেরা ও সিরিজের সেরা খেলোয়াড়ের পুরস্কার পান সাকিব আল হাসান।এ পুরস্কার পাওয়ার প্রতিক্রিয়া জানিয়ে তিনি বলেন, আমি এখনো খেলাটা উপভোগ করছি, এটাই আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।

দলের টিমওয়ার্কের কারণেই সিরিজ জয় সহজ হয়েছে জানিয়ে তিনি বলেন, সতীর্থদের ধন্যবাদ জানাতে চাই। তাদের সহায়তা ছাড়া এই অর্জন সম্ভব হতো না। জিম্বাবুয়ে ও অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই সিরিজেই আমরা দুর্দান্ত ক্রিকেট খেলেছি। হ্যাঁ, উইকেট কঠিন ছিল। কিন্তু আমরা স্নায়ুচাপ ধরে রেখে দলগত পারফর্ম করেছি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ টি-টোয়েন্টি ম্যাচে দ্বিতীয় বোলার হিসেবে একশ উইকেটের মালিক হন সাকিব। লাসিথ মালিঙ্গার পর তিনি এই মাইলফলক। তবে একশ উইকেটের সঙ্গে এক হাজার রান আর নেই কারো। এ বিষয়ে তার অনুভূতি জানতে চাইলে সাকিব বলেন, আমি জানি না আর কেউ করেছে কি না! মালিঙ্গার তো ১ হাজার রান নেই। হ্যাঁ, মাঝেমাঝে রেকর্ডে চোখ রাখি! তবে রেকর্ড গড়ার বিষয়টি মাথায় রেখে কখনো খেলতে নামি না।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১০ আগস্ট

Back to top button