চট্টগ্রাম

চট্টগ্রামে দুই ডোজ টিকা নেওয়া ব্যক্তি ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত

চট্টগ্রাম, ০৯ আগস্ট – চট্টগ্রামে আরও একজন ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হয়েছেন। তিনি করোনার দুই ডোজ টিকা নিয়েছেন। তবে করোনা আক্রান্ত হননি। গত শুক্রবার (০৬ আগস্ট) তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

সোমবার (০৯ আগস্ট) বিষয়টি নিশ্চিত করে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার এসএম হুমায়ুন কবির বলেন, গত ৫ আগস্ট পরীক্ষায় ওই ব্যক্তি ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত বলে শনাক্ত হন। পরদিন তাকে হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি হাসপাতালের মেডিসিন বিভাগে চিকিৎসাধীন।

এ নিয়ে চট্টগ্রামে দুই জন ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হয়েছেন। এর আগে গত ২৮ জুলাই চট্টগ্রামে প্রথম এক নারী ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হন। করোনা থেকে সুস্থ হয়ে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হন ষাটোর্ধ্ব ওই নারী। সোমবার চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে তার অস্ত্রোপচার হয়।

নতুন করে আক্রান্ত ৪৮ বয়সী এই ব্যক্তির বাড়ি চট্টগ্রামের কর্ণফুলী উপজেলায়। তিনি পরিবহন ব্যবসার সঙ্গে জড়িত।

পরিবারের সদস্যদের বরাত দিয়ে হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডা. সুযত পাল বলেন, কিছুদিন আগে ওই ব্যক্তির দাঁতে ব্যথা শুরু হয়। এরপর পরিবারের লোকজন তাকে দাঁতের ডাক্তারের কাছে নিয়ে যান। ওই চিকিৎসকের পরামর্শে তাকে ২৫ জুলাই একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। এরপর তার মুখের একপাশ ফুলে গিয়ে চোখসহ ঢেকে যায়। পরে সন্দেহ থেকে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। গত ৫ আগস্ট প্রতিবেদন আসে তিনি ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত।

ডা. সুযত পাল আরও বলেন, প্রাথমিকভাবে আমরা জেনেছি তিনি করোনা আক্রান্ত ছিলেন না। তবে করোনার দুই ডোজ টিকা নিয়েছেন। তার ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও অ্যাজমার জটিলতা আছে।

সূত্র : বাংলা ট্রিবিউন
এম এউ, ০৯ আগস্ট

Back to top button