কক্সবাজার

কক্সবাজারে ৪৭০ ভরি সোনার বারসহ রোহিঙ্গা আটক

কক্সবাজার, ০৯ আগস্ট – কক্সবাজারের উখিয়া বালুখালী টিভি টাওয়ার এলাকায় অভিযান চালিয়ে ২ কোটি ৯১ লাখ ৪০ হাজার টাকা মূল্যের ৪৭০ ভরি ওজনের ৩৩টি স্বর্ণের বারসহ একজন রোহিঙ্গাকে আটক করেছে কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি)।

সোমবার (৯ আগস্ট) দুপুর ২টায় বিষয়টি নিশ্চিত করেছেন ৩৪ বিজিবির পরিচালক অধিনায়ক আলী হায়দার আজাদ আহমেদ।

আটক ব্যক্তি হলেন— জিরো পয়েন্টে অবস্থিত তমব্রু কোনাপাড়া রোহিঙ্গা ক্যাম্পের মৃত ফজর আহম্মদের ছেলে জয়নুল আবেদীন (৬৫)।

পরিচালক আলী হায়দার জানান, সোমবার কতিপয় চোরাকারবারিরা অবৈধভাবে স্বর্ণের একটি বড় চালান মিয়ানমার হতে বাংলাদেশে এনে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে নিয়ে যাবে এমন তথ্যের ভিত্তিতে কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর তমব্রু বিওপির সদস্যগণ কক্সবাজারের উখিয়া উপজেলার ৫ নম্বর পালংখালী ইউপির টিভি টাওয়ার নামক স্থানে রাস্তার পাশে অবস্থান নেয়। পরে ভোর সাড়ে ৬টার দিকে মো. জয়নাল আবেদিনকে সীমান্ত হতে কুতুপালংয়ের দিকে হেঁটে আসতে দেখে সন্দেহভাজন হিসেবে তল্লাশির জন্য আটক করা হয়।

পরিচালক আরও জানান, তার শরীর পুঙ্খানুপুঙ্খভাবে তল্লাশি করে তার কোমরে লুঙ্গির ভাঁজে অতিকৌশলে লুকায়িত অবস্থায় ২ কোটি ৯১ লাখ ৪০ হাজার টাকা মূল্যমানের ৪৭০ ভরি ওজনের মিয়ানমারের ২৪ ক্যারেট/৯৯৯.৯৯ পিওর ৩৩টি স্বর্ণের বার জব্দ করা হয়। পরে আটক মো. জয়নাল আবেদীনকে উখিয়া থানায় সোপর্দ করা এবং তার নিকট হতে জব্দ করা স্বর্ণের বার কক্সবাজার ট্রেজারি অফিসে জমা করার কার্যক্রম চলছে।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ০৯ আগস্ট

Back to top button