ত্রিপুরা

তৃণমূলে যোগ দিতে যাওয়ার পথে বিজেপির হামলা, ফের উত্তপ্ত ত্রিপুরা

আগরতলা, ০৯ আগস্ট – ২৪ ঘণ্টা পেরনোর আগে ফের ত্রিপুরায় আক্রান্ত তৃণমূল। ঘাসফুল শিবিরে যোগ দিতে আসার পথে বেশ কয়েকজনকে আক্রমণের অভিযোগ উঠল বিজেপির (BJP) বিরুদ্ধে। একজনের অবস্থা গুরুতর বলেই খবর। ঘটনার তীব্র নিন্দা করেছেন কুণাল ঘোষ (Kunal Ghosh)।

শনিবার ৮টি জোনের দায়িত্বপ্রাপ্ত তৃণমূল যুবনেতাকে আক্রমণের ঘটনায় উত্তপ্ত হয়ে উঠেছিল ত্রিপুরা (Tripura)। ঘটনার জেরে রবিবার দিনভর উত্তেজনা ছিল পড়শি রাজ্যে। দফায় দফায় অশান্তির খবর প্রকাশ্যে আসে। স্থানীয় বহু মানুষই তৃণমূলের পাশে দাঁড়ায়। রবিবার ধৃতদের আদালতে তোলা হয়ে স্থানীয় অনেক নেতা-কর্মীরাই সেখানে গিয়েছিলেন। অনেকেই তৃণমূলে যোগ দেওয়ার ইচ্ছে প্রকাশ করেছিলেন। সেই মতো সোমবার একটি যোগদান কর্মসূচির আয়োজন করা হয়েছিল। জানা গিয়েছে, এদিন সকালে তৃণমূল যোগ দিতে আসার সময়ই আক্রান্ত হন বাম সমর্থক সম্রাট মোদক -সহ বেশ কয়েকজন। অভিযোগ, বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা বেধড়ক মারধর করে তাঁদের। ভাঙচুর করা হয় গাড়ি। ঘটনার জেরে তীব্র উত্তেজনা ছড়ায় এলাকায়।

এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। তিনি বলেন, “গুরুতর আহতদের মধ্যে একজন বাম কর্মী ছিলেন। রবিবার দীর্ঘক্ষণ আদালতে ছিলেন তিনি। যোগদানের ইচ্ছে প্রকাশ করেছিলেনয ভীষণ ভাল ছেলে। ত্রিপুরায় গণতন্ত্র নেই। তবে এভাবে আটকানো যাবে না।” উল্লেখ্য, শনিবারই কর্মসূচিতে যাওয়ার পথে ত্রিপুরায় আক্রান্ত হন ওই রাজ্যের ৮ জোনের দায়িত্ব প্রাপ্ত তৃণমূলের ছাত্র নেতারা। বেধড়ক মারধর করা হয়। সোমবার ঘটনার নেপথ্যে স্বরাষ্ট্রমন্ত্রী রয়েছেন বলেই দাবি করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

সূত্র: সংবাদ প্রতিদিন
এম ইউ/০৯ আগস্ট ২০২১

Back to top button