ফুটবল

মেসিকে আনুষ্ঠানিক প্রস্তাব দিয়েছে পিএসজি

বার্সেলোনাকে বিদায় জানানোর সংবাদ সম্মেলনে লিওনেল মেসি স্বীকার করেন, তার নতুন ঠিকানা হতে পারে প্যারিস সেন্ট জার্মেই। কিছুক্ষণ পরের খবর, রোববার (৮ আগস্ট) সকালে তারা আর্জেন্টাইন ফরোয়ার্ডের কাছে আনুষ্ঠানিকভাবে প্রস্তাব পাঠিয়েছে ফরাসি চ্যাম্পিয়নরা।

গত মৌসুমে মেসি ব্যুরোফ্যাক্সে বার্সা ছাড়ার ঘোষণা দেওয়ার পর থেকে নড়েচড়ে বসেছিল পিএসজি। অবশ্য সময় যত গিয়েছে, ন্যু ক্যাম্পের প্রতি ৩৪ বছর বয়সী ফরোয়ার্ডের ভালোবাসা আবার ফিরেছে। তাতে ফরাসি চ্যাম্পিয়নরা নিজেদের গুটিয়ে নেয়। কিন্তু বৃহস্পতিবার রাতে মেসিকে রাখতে না পারার ঘোষণা দিয়ে বার্সার বিবৃতি শোনার পর আবারো তাকে নেওয়ার লড়াইয়ে নামে প্যারিস ক্লাব।

রোববার সকালে পিএসজির কাছ থেকে আনুষ্ঠানিকভাবে প্রস্তাব পাওয়ার পর তা যাচাই-বাছাই করছেন মেসির আইনজীবীরা। দুই পক্ষই আত্মবিশ্বাসী যে দ্রুত এই চুক্তি সম্পন্ন হয়ে যাবে। বেশি তাড়া দেখাচ্ছে পিএসজিই। দিন কয়েকের মধ্যে ঘোষণা আসছে।

গুঞ্জন উঠলেও রোববার রাতেই মেসি প্যারিসে যাচ্ছেন না। সোমবার সকালে তিনি যেতে পারেন। কথাবার্তা ঠিক থাকলে স্বাস্থ্য পরীক্ষা হবে তার এবং চুক্তি শেষে মঙ্গলবার সংবাদ সম্মেলনে পরিচিতি পর্ব সারবেন।

মেসিকে আনার সঙ্গে পিএসজি কিলিয়ান এমবাপ্পের সঙ্গে চুক্তি নবায়ন নিয়ে কাজ করছে। তবে বিষয়টা জটিল হয়ে উঠছে। কারণ কাউকে বিক্রি না করে আর্জেন্টাইন ফরোয়ার্ডকে নিলে উয়েফার ফিন্যান্সিয়াল ফেয়ার প্লের নিয়ম লংঘন হতে পারে। বেতন বিল কমাতে কাউকে না কাউকে বিক্রি করে দেওয়া লাগবে তাদের। আর এই পরিস্থিতিতে সুযোগ গ্রহণের অপেক্ষায় নীরব দর্শক রিয়াল মাদ্রিদ। ফরাসি ফরোয়ার্ডের সঙ্গে চুক্তির আগ্রহ দেখিয়েছে স্প্যানিশ জায়ান্টরা।

সূত্র : আমাদের সময়
এন এইচ, ০৯ আগস্ট

Back to top button