আইন-আদালত

৩৫ হাজার আইনজীবীর জন্য সুপ্রিম কোর্টসহ দুটি টিকাকেন্দ্র

ঢাকা, ০৯ আগস্ট – রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিনের অনুরোধে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি এবং ঢাকা আইনজীবী সমিতিতে করোনার (কভিড-১৯) টিকা গ্রহণের জন্য বিশেষ দুটি কেন্দ্র স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

রোববার (৮ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ও লাইন ডাইরেক্টর এমএনসি অ্যান্ড এএইচ এবং কোভিড-১৯ ভ্যাকসিন ব্যবস্থাপনা টাস্কফোর্স কমিটির সদস্য সচিবের স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

অধিদফতরের পরিচালককে (এমআইএস ও লাইন ডাইরেক্টর, এইচআইএস অ্যান্ড ই-হেলথ) কেন্দ্র স্থাপনের বিষয়ে সুপারিশ জানিয়ে চিঠিতে বলা হয়েছে, অ্যাটর্নি জেনারেল ফর বাংলাদেশ গত ৫ আগস্ট স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে একটি পত্র পাঠান।

পরে তিনি (অ্যাটর্নি জেনারেল) সুপ্রিম কোর্টের ১০ হাজারের অধিক আইনজীবী এবং ঢাকা আইনজীবী সমিতির ২৫ হাজার ৩৩২ জন আইনজীবীর জন্য কোভিড-১৯ ভ্যাকসিনেশনের (টিকাদান) লক্ষ্যে বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ও ঢাকা আইনজীবী সমিতিতে অস্থায়ীভাবে কোভিড-১৯ ভ্যাকসিনেশন কেন্দ্র স্থাপন পূর্বক প্রয়োজনীয় সংখ্যক লোকবল, ভ্যাকসিন ও অন্যান্য আনুষঙ্গিক সামগ্রী প্রদান করে কেন্দ্রগুলোর কার্যক্রম অতিদ্রুত চালু করার জন্য অনুরোধ করেন। স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক এ বিষয়ে সম্মতি দেন।

একইসঙ্গে ওই কেন্দ্রসমূহকে সুরক্ষা ওয়েবসাইটে অন্তর্ভুক্ত করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য চিঠিতে বিনীত অনুরোধ জানানো হয়েছে।

এর আগে সারাদেশের আইনজীবীদের অগ্রাধিকার ভিত্তিতে করোনার ভ্যাকসিন দেয়ার বিষয়ে প্রচেষ্টা চালিয়েছিলেন বাংলাদেশ বার কাউন্সিলের চেয়ারম্যান ও অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। যার ধারাবাহিকতায় অর্ধ লক্ষাধিক আইনজীবী টিকা গ্রহণে অগ্রাধিকার সুবিধা ভোগ করছেন।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৯ আগস্ট

Back to top button