দক্ষিণ এশিয়া

দিল্লি বিমানবন্দরে হামলার হুমকির পর নিরাপত্তা জোরদার

নয়াদিল্লী, ০৯ আগস্ট – বোমা হামলার হুমকির জেরে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে সতর্কতা জারি করা হয়েছে। বিমানবন্দরটিতে বাড়ানো হয়েছে নিরাপত্তা। রোববার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি তাদের এক প্রতিবেদনে জানায়, গতকাল শনিবার ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থানায় একটি ই-মেইল আসে। সেখানে বিমানবন্দরে সন্ত্রাসী সংগঠন আল-কায়েদা বোমা হামলা চালাবে বলে উল্লেখ করা হয়।

ই-মেইলে বলা হয়, আজ সিঙ্গাপুর থেকে করনবীর সুরি ওরফে মোহাম্মাদ জালাল ও তার স্ত্রী শাইলি শারদা ভারতে আসবেন। এর এক থেকে তিন দিনের মধ্যে হামলাটি চালানো হবে।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, হুমকির ই-মেইল পাওয়ার পর সেটি খতিয়ে দেখা হয়। তদন্তকারীরা দেখতে পান, এর আগেও একই ভাষা ব্যবহার করে হুমকির ই-মেইল এসেছিল। এমনকি শনিবারের ই-মেইলে উল্লেখ করা দম্পতির নামও হুবহু সেখানে ছিল। এর জের ধরে শনিবার সন্ধ্যার পর হুমকিটি ভুয়া বলে ঘোষণা দেন তদন্তকারীরা।

এমন ঘোষণা দেয়া হলেও বিমানবন্দরের প্রতিটি টার্মিনালে নিরাপত্তা জোরদার করা হয়েছে। প্রবেশপথে গাড়িগুলোতে চালানো হচ্ছে তল্লাশি। বিমানবন্দরে নিরাপত্তারক্ষীদের টহলও বাড়ানো হয়েছে। হুবহু একই রকমভাবে পাঠানো হুমকির ই-মেইলটির বিষয় তদন্ত করার অনুরোধ করা হয়েছে দিল্লি পুলিশকে।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ০৯ আগস্ট

Back to top button