পশ্চিমবঙ্গ

মমতা বিদ্যুৎ বিল বিরোধিতায় ‘কুমিরের কান্না’ কাঁদছেন, টুইটে কটাক্ষ শুভেন্দুর

কলকাতা, ০৮ আগস্ট – সংসদীয় বিদ্যুৎ আইনে আপত্তি জানিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। আজ, রবিবার টুইটে মমতা বন্দ্যোপাধ্যায়ের সেই অবস্থানকে কটাক্ষ করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

শুভেন্দু অধিকারী দুটি টুইট করেছেন। বিদ্যুত বিল নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরোধিতা ‘কুমিরের কান্না’ বলে কটাক্ষ করেছেন তিনি। টুইটে শুভেন্দু লেখেন, “বিদ্যুত্ সংশোধনী বিল নিয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর বিরোধিতা আসলে কুমিরের কান্না।” নাম না করে তিনি কটাক্ষ করেছেন, সিএসসি-কে সুবিধা পাইয়ে দেওয়ার জন্যই মুখ্যমন্ত্রীর বিরোধিতা বলে কটাক্ষ করেন তিনি।

শুভেন্দু লিখেছেন, “কলকাতার একটি বেসরকারি সংস্থা, যারা সবচেয়ে বেশি বিদ্যুতের বিল নেয়, তাঁদের রক্ষা করার কৌশল।”

বাদল অধিবেশনেই সংসদে বিদ্যুৎ সংশোধনী বিল পেশ করতে চলেছে কেন্দ্রীয় সরকার। বিগত কয়েকদিন ধরেই নানা সূত্র মারফৎ এই তথ্য উঠে আসছিল। কেন্দ্রের এই সম্ভাব্য পদক্ষেপের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই চিঠিতে তিনি মোদীর কাছে আবেদন জানিয়েছেন, এই বিল আনার আগে যেন রাজ্যগুলির সঙ্গে শলা-পরামর্শ করে কেন্দ্র। এতে রাজ্যগুলির অধিকারকে নস্যাৎ করা হচ্ছে বলে তিনি দাবি করেছেন।

মমতার স্পষ্ট দাবি, রাজ্যের সঙ্গে না কথা বলে এই বিল আনার পিছনে রাজনৈতিক উদ্দেশ্যে রয়েছে। বিল সংশোধনীর মাধ্যমে কেন্দ্রের তরফ থেকে খোলা বাজারের নীতি মেনে বেসরকারি ক্ষেত্রকে চরম মুনাফা করার সুযোগ করে দেওয়া হচ্ছে, দাবি করেছেন মমতা।

রাজনৈতিক পর্যবেক্ষকরা বলছেন, বিদ্যুত্ সংশোধনী বিল নিয়ে এবার মমতা-শুভেন্দু লড়াইয়ে রাজনৈতিক তরজা অন্য মাত্রা পেল।

এন এইচ, ০৮ আগস্ট

Back to top button