সিলেট

সিলেটে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ৫৯১

সিলেট, ০৮ আগস্ট – সিলেট বিভাগে নমুনা পরীক্ষার বিপরীতে করোনা শনাক্তের হার ২ দশমিক ৩৯ শতাংশ কমেছে। গত ২৪ ঘন্টায় এই বিভাগে ১ হাজার ৯০৮ জনের নমুনা পরীক্ষায় ৫৯১ জনের করোনা শনাক্ত হয়েছে। এই সময়ে করোনা শনাক্তের হার ৩০ দশমিক ৯৭ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ৩৩ দশমিক ৩৬ শতাংশ। সেদিন ১ হাজার ৫৫ জনের নমুনা পরীক্ষায় ৩৫২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছিল।

রোববার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়। গত ২৪ ঘন্টায় করোনায় আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে সুনামগঞ্জে ৩ জন, সিলেটে ২ জন এবং হবিগঞ্জ ও মৌলভীবাজারে একজন করে মারা গেছে। এদিকে শনাক্তের হার কমলেও হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা কমেনি।

গত ২৪ ঘন্টায় সিলেট জেলায় শনাক্তের হার ৩২ দশমিক ১৯ শতাংশ, মৌলভীবাজার জেলায় ৩১ দশমিক ৯২ শতাংশ, সুনামগঞ্জ জেলায় ২৭ দশমিক ৭৩ শতাংশ ও হবিগঞ্জ জেলায় করোনা শনাক্তের হার সর্বোচ্চ ৪৫ শতাংশ। এদিন সিলেটে ২৮৯ জন, সুনামগঞ্জে ৫৫ জন, হবিগঞ্জে ২৭ জন ও মৌলভীবাজারে ১৪৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া ওসমানী মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন আরেকজনের করোনা শনাক্ত হয়েছে।

রোববার সকাল ৮টা পর্যন্ত ওসমানী হাসপাতালের কোভিড ইউনিটে ২৮৭ জন রোগী ভর্তি আছেন। এই হাসপাতালে ৯ জন আইসিইউতে, ১৫৬ জন করোনার উপসর্গ নিয়ে ও ১২২ জন করোনা পজেটিভ রোগী চিকিৎসাধীন রয়েছেন। বর্তমানে বিভাগের চার জেলার বিভিন্ন হাসপাতালে ৪৯৭ জন করোনা আক্রান্ত ভর্তি আছেন। নগরীর বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ৩৫৮ জন। এছাড়া সুনামগঞ্জে ৬১ জন, হবিগঞ্জে ৪৮ ও মৌলভীবাজারে ৩০ জন হাসপাতালে ভর্তি আছেন।

এখন পর্যন্ত এই বিভাগে ৪৫ হাজার ১৬২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে, যার মধ্যে ৩৩ হাজার ৬০ জন সুস্থ হয়েছেন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪৮৩ জন। এই সময়ে ৮১ জন আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

সূত্র : সমকাল
এন এইচ, ০৮ আগস্ট

Back to top button