ক্রিকেট

সিরিজ শেষে ১৪ দিনের ছুটি পাচ্ছেন টাইগাররা

ঢাকা, ০৮ আগস্ট – করোনাকালে আন্তর্জাতিক ক্রিকেটে জৈব সুরক্ষা বলয়ে থাকতে হয় ক্রিকেটারদের। টানা এই বলয়ে থাকতে থাকতে হাঁপিয়ে উঠেছেন ক্রিকেটাররা। সম্প্রতি এই কারণেই ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস অনির্দিষ্টকালের জন্য বিরতি নিয়েছেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে।

টাইগারদের জন্য স্বস্তির খবর টানা দুটি সিরিজের পর সুরক্ষা বলয় থেকে ছাড় পাচ্ছেন সবাই। টানা ৪১ দিন সুরক্ষা বলয়ে কাটানোর পর দুই সপ্তাহের জন্য ছুটি পাবেন বাংলাদেশের ক্রিকেটাররা। আগামী ৯ আগস্ট অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষে দুই সপ্তাহ ছুটি পাবেন বলে জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

তিনি বলেন, ‘এ সিরিজের পর ক্রিকেটাররা কিছুদিন ছুটি পাবে। এটা খুবই দরকার। টানা জৈব সুরক্ষা বলয়ে আছে সবাই। এটা খুব কঠিন, যারা সময়টা পার করছে তারাই জানে। আমার মনে হয় মানসিকভাবে সতেজ হবার জন্যও ওদের ছুটিটা দরকার। ছুটি শেষে নিউজিল্যান্ড সিরিজের প্রস্তুতি শুরু হবে।

আগামী ২৪ আগস্ট ঢাকায় পা রাখবে নিউজিল্যান্ড ক্রিকেট দল। ২৪ আগস্ট ঢাকায় আসবে নিউজিল্যান্ড দল। একই দিনে সুরক্ষা বলয়ে আবারও ঢুকবে বাংলাদেশের ক্রিকেটাররা।

এদিন থেকে শুরু হবে ৩ দিনের কোয়ারেন্টিন। ২৯ আগস্ট বিকেএসপিতে হবে একটি প্রস্তুতি ম্যাচ। এরপর পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ অনুষ্ঠিত হবে ১ সেপ্টেম্বর থেকে। বাকি ম্যাচগুলো ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর। সিরিজের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে।

সূত্র : সমকাল
এন এইচ, ০৮ আগস্ট

Back to top button