ফুটবল

পিএসজিতে ১৯ নম্বর জার্সি গায়ে খেলবেন মেসি!

লিওনেল মেসির সঙ্গে বার্সেলোনার চুক্তির মেয়াদ শেষ হয়েছে ১ জুলাই, রবিবার। এরপর থেকেই ছয়বারের বিশ্বসেরা ফুটবলার ফ্রি খেলোয়াড় হয়ে পড়েন। আর্জেন্টিনাকে কোপা আমেরিকা কাপ জেতানো মেসি আসন্ন মৌসুমে কোন ক্লাবে খেলবেন, শুরু হয়ে যায় জল্পনা-কল্পনা। যদিও আলোচনায় ছিল দুই জায়ান্ট ফ্রেঞ্চ ক্লাব প্যারিস সেন্ট জার্মেইন (পিএসজি) ও ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি। গতকাল ইংল্যান্ডের জনপ্রিয় পত্রিকা ‘ডেইলি মিরর’ নিশ্চিত করেছে ফ্রেঞ্চ ক্লাব পিএসজিতে খেলবেন মেসি। ফ্রেঞ্চ ক্লাবটিতে খেলছেন ব্রাজিলের নেইমার, বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের এমবাপ্পের মতো দুই বিশ্বতারকা ফুটবলার। পিএসজিতে খেলবেন মেসি, দুই দিন আগে নিশ্চিত করেছিলেন ক্লাবটির কাতারিয়ান মালিকের ভাই। অবশ্য ব্রাজিলিয়ান তারকা নেইমার অনেক আগে আভাস দিয়েছিলেন, পিএসজিতে মেসির খেলার। তবে চুক্তির অর্থের পরিমাণ জানাতে পারেনি ইংলিশ পত্রিকা।

বার্সেলোনায় মেসির জার্সির নম্বর ছিল ১০। ২০১৩-২০১৭ সাল পর্যন্ত চার বছরে মেসির সতীর্থ ছিলেন নেইমার। বার্সায় ব্রাজিলিয়ান তারকার জার্সি নম্বর ছিল ১১। পিএসজিতে নেইমার পড়েন ১০ নম্বর। তাহলে মেসির জার্সি নম্বর কত হবে? মেসি জানিয়েছেন, নেইমারের জার্সি নম্বর ১০ থাকুক, তিনি খেলবেন ১৯ নম্বর পরে। এজন্য পিএসজির ১৯ নম্বর জার্সির মায়া ছাড়তে হচ্ছে স্প্যানিশ উইঙ্গার পাবলো সারাবিয়াকে। মেসি ও নেইমারের সঙ্গে খেলবেন আরেক বিশ্বসেরা এমবাপ্পে। তিন তারকার আক্রমণভাগ হবে নিঃসন্দেহে বিশ্বের সেরা আক্রমণভাগ।

বার্সেলোনায় মেসি ও নেইমারের সঙ্গী ছিলেন উরুগুয়ের লুইস সুয়ারেজ। এখন উরুগুয়ান তারকা খেলছেন স্প্যানিশ জায়ান্ট অ্যাথলেটিকো মাদ্রিদে। প্রিয় বন্ধুর ক্যাম্প ন্যু ছেড়ে যাওয়ায় বিষাদের সুর বাজছে এক সময়কার প্রিয় সতীর্থ সুয়ারেজের কণ্ঠে। বিশ্বসেরা ফুটবলারের বার্সেলোনা ছাড়ার বেদনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে সুয়ারেজ লিখেছেন, ‘বন্ধু, বার্সেলোনায় যে গল্প লিখেছ তুমি, সেটা বলার হাজারো হাজারো শব্দ আছে ভান্ডারে। যে ক্লাবে তুমি বেড়ে উঠেছ, যে ক্লাবকে তুমি ভীষণ ভালোবেসেছ এবং ইতিহাস সেরা হওয়ার আগে পর্যন্ত সেই ক্লাবটির হয়ে তুমি অনেক শিরোপা জিতেছ। লিভারপুল থেকে আমি যখন বার্সেলোনায় এসেছিলাম, তুমি যেভাবে আমায় বরণ করেছিলে, সারা জীবন মনে থাকবে। বার্সেলোনায় তোমার সঙ্গে আমার হাজারও স্মৃতি। এসব মনে থাকবে আমার। লিও ভীষণ ভালোবাসি তোমায়।’

সতীর্থের বিদায়ে মন পোড়াচ্ছে সার্জিও বুসকেটসেরও, ‘আমরা যারা তোমার সঙ্গে খেলেছি, তাদের জন্য তুমি যা করেছ তার জন্য তোমাকে শুধু ধন্যবাদই দিতে পারি।’

লিভারপুল থেকে আমি যখন বার্সেলোনায় এসেছিলাম, তুমি যেভাবে আমায় বরণ করেছিলে, সারা জীবন মনে থাকবে। বার্সেলোনায় তোমার সঙ্গে আমার হাজারও স্মৃতি।
লিও ভীষণ ভালোবাসি তোমায়।
—- লুইস সুয়ারেজ

আমরা যারা তোমার সঙ্গে খেলেছি, তাদের জন্য তুমি যা করেছ তার জন্য তোমাকে শুধু ধন্যবাদই দিতে পারি।
—- সার্জিও বুসকেটস

সূত্র : বিডি-প্রতিদিন
এন এইচ, ০৮ আগস্ট

Back to top button