ফুটবল

বার্সাকে আজ আনুষ্ঠানিক বিদায় জানাবেন মেসি

আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি এবার প্যারিসের পথে পা বাড়াচ্ছেন কি না, তা জানা যাবে খুব শিগগির। তবে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) ক্লাবের কর্তৃপক্ষের সঙ্গে ইতোমধ্যে যোগাযোগ চলছে মেসির প্রতিনিধিদের। গত বৃহস্পতিবার বার্সেলোনা থেকে মেসির বিদায়ের ঘোষণা আসার পরপরই মেসির ক্যাম্প থেকে পিএসজির সঙ্গে যোগাযোগ করা হয়।

এর আগে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা জানিয়ে দেয় লিওনেল মেসির সঙ্গে তারা যে চুক্তিতে সম্মত হয়েছিল সেটা চূড়ান্ত করা সম্ভব হচ্ছে না।

শৈশব থেকে লিওনেল মেসি বার্সেলোনাতেই খেলেছেন। লিওনেল মেসি বার্সেলোনায় আজ রবিবার একটি বিদায়ী সংবাদ সম্মেলন করবেন বলে কথা রয়েছে।

চলতি বছরের ১ জুলাই থেকেই লিওনেল মেসি ফ্রি এজেন্ট, অর্থাৎ কোনো ক্লাবের সঙ্গেই আর চুক্তিবদ্ধ নন। শুক্রবার বার্সেলোনা প্রেসিডেন্ট হোয়ান লাপোর্তা বলেন, লিওনেল মেসিকে এবার রাখা হলে ক্লাব অন্তত ৫০ বছরের ঝুঁকিতে পড়ে যেত।

ঝুঁকি বলতে তিনি অর্থনৈতিক ঝুঁকির কথাই বলেছেন। লিওনেল মেসি বেতন কমিয়ে বার্সেলোনার সঙ্গে পাঁচ বছরের চুক্তি করতে সম্মত হয়েছিলেন বলে খবর পাওয়া যায়, কিন্তু মেসিকে রাখতে বার্সেলোনাকে তাদের বেতন কাঠামোতে রদবদল আনতে হতো।

আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি বার্সেলোনার হয়ে ৬৭২ গোল করেন, ১০টি লা লিগা শিরোপা জেতেন, চারটি চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি জেতেন। এ ছাড়া ছয়বার ব্যালন ডি অরও পান তিনি।

সূত্র : বিডি-প্রতিদিন
এন এইচ, ০৮ আগস্ট

Back to top button