ক্রিকেট

উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

ঢাকা, ০৭ আগস্ট – উইকেটে থেকেও রান করতে পারছিলেন না অভিজ্ঞ সাকিব। নিজের স্বভাবজাত দ্রুত খেলার বাইরে গিয়ে উইকেটে থিতু হতে বল খেলেছিলেন ২৪টি। তবে যখন হাত খোলার চেষ্টা করলেন তখন হ্যাজলউডের বলে ওয়েডের ক্যাচ হলেন। ফেরার আগে ১ চারে করেন ১৫ রান। এর পরে রানের খাতা খুলতেই পারেননি আরেক অভিজ্ঞ মাহমুদউল্লাহ ও উইকেটরক্ষক ব্যাটার নুরুল হাসান। ৮ রানের ব্যবধানে তিন ব্যাটারকে হারিয়ে প্রচণ্ড চাপে পড়েছে বাংলাদেশ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১২.২ ওভারে ৪ উইকেট হারিয়ে ৫৭ রান। ক্রিজে দুর্দান্ত শুরু করে চাপ কাটানো চেষ্টা করছেন মোহাম্মদ নাইম (৩২ বলে ২৭ রান) ও আফিফ হোসেন (৩ রান)।

এদিন ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক রিয়াদ। তবে বরাবরের মতোই বাজে শট খেলে আউট হন সৌম্য সরকার। এদিন তার ব্যাট থেকে আসে মাত্র ৮ রান। পরে সাকিব ফেরেন ১৫ রানে আর শেষে রানের খাতাই খুলতে পারেননি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

পরের ব্যাটার হিসেবে আসা নুরুলও রানের খাতা খুলতে পারেননি। নিজের ইনিংসের প্রথম বলেই এলবির শিকার হন সুইপসনের। আম্পায়ার শুরুতে আউট না দিলেও রিভিউ নিয়ে সফল হন অস্ট্রেলিয়ানরা।

বাংলাদেশে প্রথমবারের মতো টি-টোয়েন্টি সফরে এসেছে অস্ট্রেলিয়া। এর আগে এই সংস্করণে চারবারের দেখায় একটি জয়ও ছিলো না টাইগারদের। তবে পঞ্চমবারের দেখায় জয় পাওয়ার পরে টাইগারদের জয়রথ যেন থামছেই না। ঘরের মাঠে শক্তিশালী অস্ট্রেলিয়াকে টানা তিন ম্যাচ হারিয়ে ইতিমধ্যেই সিরিজ নিজেদের করে নিয়েছে মাহমুদউল্লাহ বাহিনী। এটাই সাকিব-রিয়াদদের প্রথমবারের মতো অজিদের বিপক্ষে যেকোন ফরম্যাটে সিরিজ জয়।

সূত্র : ঢাকাটাইমস
এম এউ, ০৭ আগস্ট

Back to top button