ফুটবল

মেসির সঙ্গে সরাসরি আলাপ করছে পিএসজি

কোথায় যাবেন লিওনেল মেসি? বার্সেলোনার সঙ্গে তাঁর সম্পর্ক শেষ হয়ে যাওয়ার পর থেকেই এ প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। এতদিন মেসিকে দলে ভেড়ানোর তালিকায় সবার আগে ছিল ম্যানচেস্টার সিটির নাম। গত আসরে বুরোফ্যাক্সে বার্সাকে মেসি মেইল করার পর থেকেই ক্লাবটি লেগে ছিল। কিন্তু, এখন ম্যানসিটির তুলনায় ঘুরে ফিরে বেশি আসছে পিএসজির নাম।

স্প্যানিশ সংবাদমাধ্যমগুলো বলছে, পিএসজির ড্রেসিং রুমেই দেখা যেতে পারে রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলারকে। গুঞ্জন উঠেছে, মেসিকে দলে ভেড়ানোর আনুষ্ঠানিকতা নাকি এরই মধ্যে শুরু করে দিয়েছে প্যারিসের ক্লাবটি।

ইতালিয়ান সাংবাদিক ফ্যাবরিজিও রোমানো এক টুইট বার্তায় জানান, প্যারিস সেন্ট জার্মেইন একমাত্র ক্লাব যারা বৃহস্পতিবার সন্ধ্যা থেকে লিওনেল মেসি এবং তাঁর বাবা জোর্সে মেসির সঙ্গে সরাসরি যোগাযোগ করে। কোনো মধ্যস্থতাকারী তারা ব্যবহার করেনি। পিএসজির ড্রেসিং রুমও ‘নিশ্চিত’ যে লিও আসছেন।

পিএসজির সঙ্গে মেসির চুক্তি ২০২৪ সাল পর্যন্ত হতে পারে বলে জানিয়েছেন এই ইতালিয়ান সাংবাদিক। তিনি লিখিছেন, ‘পিএসজির সঙ্গে প্রস্তাবটিতে চুক্তিটি ২০২৪ সাল পর্যন্ত বাড়ানোর বিকল্প অন্তর্ভুক্ত থাকবে।’

এদিকে ক্রীড়া ওয়েবসাইট দ্য অ্যাথলেটিকও জানিয়েছে, পিএসজি কোচ পচেত্তিনো মেসির সঙ্গে সরাসরি কথা বলেছেন। যদিও সংবাদ সম্মেলনে পচেত্তিনো এ ব্যাপারে কোনো কথা বলেননি। খুব কৌশলী জবাবে পিএসজি কোচ বলেন, ‘আমরা ক্লাবের দিকে মনোযোগী, আমরা খুব ভালোভাবে দলবদল মৌসুম নিয়ে কাজ করছি এবং নতুন মৌসুম শুরুর আগে আমরা যে লক্ষ্যগুলো নির্ধারণ করেছি, তা অর্জনের জন্য যেকোনো উপায়ে দলের উন্নতির চেষ্টা করছি। মেসি বিষয়ে আমরা জানি কী হয়েছে। আমি এর চেয়ে ভিন্ন কিছু বলব না। ট্রোয়াকে হারানোর এবং মৌসুম ভালোভাবে শুরু করার দিকেই পূর্ণ মনোযোগ আমাদের।’

বার্সেলোনার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হওয়ায় গত ১ জুলাই থেকে ‘ফ্রি এজেন্ট’ হয়ে যান মেসি। লম্বা সময় ধরে আলোচনার পর গত বৃহস্পতিবার রাতে বার্সেলোনা এক বিবৃতিতে জানায়, লা লিগার ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে’র নিয়মের বাধার কারণে তাদের পক্ষে মেসির সঙ্গে চুক্তি করা সম্ভব হয়নি।

বিবৃতিতে বার্সা জানিয়েছে, ‘বার্সা এবং লিও মেসির মধ্যে সম্মতি এবং দুই পক্ষের মধ্যে আজ চুক্তি স্বাক্ষর করার পরিষ্কার ইচ্ছা থাকা সত্ত্বেও (স্প্যানিশ লা লিগার নিয়মে আরোপ করা) আর্থিক ও কাঠামোগত প্রতিবন্ধকতার কারণে দুই পক্ষের এই সম্মতিকে আনুষ্ঠানিক রূপ দেওয়া সম্ভব হচ্ছে না।’

মূলত আর্থিক সমস্যা আর লা লিগার নিয়ম জটিলতার কারণেই ছিন্ন হচ্ছে দুপক্ষের সম্পর্ক। শেষ দিকে দুপক্ষের ইচ্ছে থাকা সত্ত্বেও প্রিয় ক্লাবে আর থাকা হচ্ছে না ক্লাবটির ইতিহাসের রেকর্ড শিরোপাজয়ী ও রেকর্ড গোলদাতার।

ক্লাবটির ইতিহাসে সবচেয়ে বেশি ম্যাচ খেলা ফুটবলার মেসি। সব প্রতিযোগিতা মিলিয়ে কাতালান ক্লাবের হয়ে ৭৭৮ ম্যাচে ৬৭২ গোল করেছেন আর্জেন্টাইন তারকা।

সূত্র : এনটিভি
এন এইচ, ০৭ আগস্ট

Back to top button