ক্রিকেট

টয়লেট থেকে শুরু করে সবই পরিষ্কার করছেন অজি ক্রিকেটাররা

ঢাকা, ০৭ আগস্ট – জৈব সুরক্ষা বলয়ের নানান শর্ত দিয়ে বাংলাদেশ সফরে এসেছে অস্ট্রেলিয়া। গত ২৯শে জুলাই ঢাকা পৌঁছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। বিমান বন্দরে নামার পর থেকে ক্রিকেট অস্ট্রেলিয়া বাংলাদেশি কারও সাহায্যই নেয়নি আজ পর্যন্ত।

নিজেদের খাবার তৈরির জন্য রাঁধুনিও নিয়ে আসে সঙ্গে করে। করোনাভাইরাস থেকে নিজেদের সুরক্ষিত রাখার জন্য এক কথায় যা যা করা লাগে সবই করছেন তারা।

এমন কী গত ৮ দিনে তারা হোটেলে নিজেদের টয়লেট থেকে শুরু করে সবই নিজেরা পরিষ্কার করছেন। সফরের শেষ পর্যন্ত এভাবেই চালিয়ে যাবেন বলেও জানা গেছে।

জানা গেছে ইন্টার-কন্টিনেটাল হোটেলের ৭৩ কর্মীদের কাউকেই সংস্পর্শে আসতে বারণ করে দেয়া হয়েছে। খাবারের সময়ও নিজেদের তদারকি দল সব দেখেশুনে সবুজ সংকেত দিলেই খেতে যান খাবার ঘরে।

একটি সূত্র জানিয়েছে, “খাবার ঘরে সব রেখে দেয়ার ১৫ মিনিট পর অজি প্রতিনিধি দল সব কিছু দেখাশোনা করে ক্রিকেটারদের জানালে ১৫ মিনিট পর খেলোয়াড়রা এসে প্লেট তুলে খেয়ে যান। এ সময় কোনোও কিছুর প্রয়োজন হলে নিজেরাই সংগ্রহ করে নেন।’

অজিদের দেয়া শর্ত অনুযায়ী ২১৫ রুমের পাঁচ তারকা হোটেল ইন্টার-কন্টিনেন্টাল ভাড়া করে বিসিবি। অথচ একটা ফ্লোরেই থাকছে সবাই।

যেহেতু কোনও ক্লিনারকেও প্রবেশ করতে না করে দেয়া হয়েছে তাই নিজেদের রুম নিজেরাই পরিষ্কার করছে। এমন কী টয়লেটও পরিষ্কার করে আসছেন টানা ৮ দিন ধরে। যাওয়া পর্যন্ত একই করে যাবেন বলে জানিয়েছে সূত্রটি।

‘কঠোর জৈব সুরক্ষা বলয়ে গত ৮ দিন ধরে অজি ক্রিকেটাররা নিজেদের রুম পরিষ্কার থেকে শুরু করে টয়লেটও পরিষ্কার করছেন। হোটেল কর্মীরাও একই সুরক্ষা বলয়ে থাকলেও কোনও রকম সাহায্য নিচ্ছে না।’

সূত্র : আরটিভি
এন এইচ, ০৭ আগস্ট

Back to top button