এশিয়া

টোকিওতে ট্রেনে ছুরি হামলায় আহত ১০

টোকিও, ০৭ আগস্ট – জাপানের রাজধানী টোকিওতে একটি ট্রেনে যাত্রীদের ওপর ছুরি নিয়ে হামলা চালিয়েছে এক ব্যক্তি। এতে ১০ জন আহত হয়েছে। বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়েছে, স্থানীয় সময় শুক্রবার রাতে ওই হামলার ঘটনা ঘটেছে। সন্দেহভাজন হামলাকারীর বয়স ৩৬ বছর। তিনি জানিয়েছেন, বেশ কয়েকজন হাসিখুশি নারীকে দেখে তিনি রেগে যান এবং তাদের হত্যা করতে চেয়েছিলেন।

আহতদের মধ্যে একজন শিক্ষার্থী। তার আঘাত বেশ গুরুতর। তবে বাকিদের অবস্থা আশঙ্কাজনক নয় বলে জানানো হয়েছে।
জাপানে এ ধরনের সহিংসতার ঘটনা খুবই বিরল। বিশেষ করে রাজধানী টোকিওতে সব সময়ই কঠোর নিরাপত্তা ব্যবস্থা জারি থাকে। বর্তমানে টোকিওতে অলিম্পিক অনুষ্ঠিত হচ্ছে। তাই ওই শহর এখন বেশ ব্যস্ত সময় কাটাচ্ছে।

স্থানীয় সময় শুক্রবার রাত ১১টা ৪০ মিনিটে সেইজোগাকুয়েন স্টেশনের কাছে একটি ট্রেনের যাত্রীদের ওপর হামলা চালানো হয়। ট্রেনের ভেতরে হৈচৈ ও চিৎকারের শব্দ শুনতে পেয়ে জরুরি ভিত্তিতে ট্রেন থামিয়ে দেন চালক।

তদন্তকারীরা জানিয়েছেন, লোকজনের ওপর ছুরি নিয়ে হামলা চালানোর পর একটি ট্রাকে ঝাপ নিয়ে পালিয়ে যান ওই সন্দেহভাজন। পরবর্তীতে তাকে ধরতে সক্ষম হয়েছে পুলিশ।

টোকিও মেট্রোপলিটন পুলিশ শনিবার সকালে নিশ্চিত করেছে যে, তারা ৩০ ঊর্ধ্ব এক ব্যক্তিকে আটক করেছেন। তবে তার গ্রেফতার এবং এ বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি।

এই ঘটনায় আহত ৯ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। একজনের অবস্থা স্থিতিশীল থাকায় তিনি ঘটনাস্থল থেকে বাড়ি ফিরে গেছেন। বিশ্বের সবচেয়ে নিরাপদ দেশগুলোর একটি জাপান। তবে দেশটিতে গত কয়েক বছরে ছুরি নিয়ে হামলার বেশ কয়েকটি ঘটনা ঘটেছে।

এর আগে ২০১৯ সালে কাওয়াসাকি শহরে বাসের জন্য অপেক্ষারত শিক্ষার্থীদের ওপর হামলা চালায় এক ব্যক্তি। ওই ঘটনায় দু’জন নিহত হয়। অপরদিকে আরও কমপক্ষে ১৮ জন আহত হয়।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/০৭ আগস্ট ২০২১

Back to top button