ক্রিকেট

সিরিজ হারের পর যা বলল অস্ট্রেলিয়ার গণমাধ্যম

ঢাকা, ০৭ আগস্ট – পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ দুই ম্যাচ আগেই বাংলাদেশের কাছে হেরে বসেছে অস্ট্রেলিয়া। এমনটা যদি ভারতের ক্ষেত্রে হতো তাহলে সে দেশের মিডিয়া ধবলধোলাই হওয়ার আগেই কয়েকদফা ধবলধোলাই করে ছাড়তো। নানা অ্যাঙ্গেলে, নানা দোষ-ত্রুটি আর খুঁটিনাটি নিয়ে নিউজ হতো।

কিন্তু অস্ট্রেলিয়ার ক্ষেত্রে সেটা একদমই ভিন্ন। দুই ম্যাচ হাতে রেখে বাংলাদেশের কাছে অস্ট্রেলিয়া সিরিজ হেরেছে এটা নিয়ে সে দেশের মিডিয়ায় কোনো মাতামাতি নেই। প্রথম সারির ৭-৮টি সংবাদমাধ্যমের মাত্র তিনটিতে এই সিরিজ হারের নিউজ হয়েছে। তাও স্রেফ ম্যাচ রিপোর্ট। কোনো সমালোচনা নয়। কোনো গল্প-কিচ্ছা নয়।

সিডনি মর্নিং হেরাল্ড ও দ্য এইজ ডটকম একই নিউজ করেছে। দ্য ক্যানবেরা টাইমসও এলিসের প্রশংসা করে নিউজ করেছে। এ ছাড়া দ্য হেরাল্ড সান, দ্য অস্ট্রেলিয়ান, ফাইনান্সিয়াল রিভিউ এমন বেশ কয়েকটি সংবাদমাধ্যম কোনো নিউজই করেনি এই সিরিজ নিয়ে। তারা অলিম্পিক, অ্যাশেজ ও রাগবি নিয়ে নিউজ করেছে।

তবে দ্য সিডনি মর্নিং হেরাল্ডের ম্যাচ রিপোর্টে অভিষেকেই হ্যাটট্রিক করা নাথান এলিসের প্রশংসা করা হয়েছে। উল্লেখ করা হয়েছে ২০০৭ সালে বাংলাদেশের বিপক্ষে ব্রেটলির করা হ্যাটট্রিকের কথাও।

এ ছাড়া টি-টোয়েন্টি ফরম্যাটে অস্ট্রেলিয়ার এটি যে টানা পঞ্চম সিরিজ হার সেটাও উল্লেখ করা হয়েছে।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ০৭ আগস্ট

Back to top button