অপরাধ

র‍্যাব পরিচয়ে ইয়াবা পাচার

চট্টগ্রাম, ০৬ আগস্ট – র‍্যাব সদস্য পরিচয় দিয়ে ইয়াবা পাচারকালে সোহেল রানা (৩৪) নামের এক যুবককে আটক করেছে র‍্যাব। এ সময় তার কাছ থেকে ২ হাজার ৫৩৫ পিস ইয়াবা, র‍্যাবের পোশাক, নেমপ্লেট, হ্যাংগিং ব্যাজ, কালো বেল্ট, দুটি কালো ব্যায়নেট ক্যাপ, দুটি গেঞ্জি, একটি আইডি কার্ডের ফটোকপি উদ্ধার করা হয়।

র‍্যাবের সদস্য পরিচয় দিয়ে বিভিন্ন মাদক কারবারি ও সেবনকারীদের কাছে ইয়াবা বিক্রি করতেন তিনি। এভাবে চট্টগ্রামজুড়ে ইয়াবা বেচাকেনায় জড়িত তিনি।

বৃহস্পতিবার গোপন সংবাদের ভিত্তিতে অভিযানে চালিয়ে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার বারৈয়াঢালা এলাকা থেকে তাকে আটক করা হয়। সোহেল রানা বগুড়া জেলার গাবতলীর ভান্ডারা এলাকার মো. আজিজুল হকের ছেলে।

র‍্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার জানান, বারৈয়াঢালা এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সোহেলকে আটক করে। এ সময় তার ট্রাভেল ব্যাগ তল্লাশি করে কালো ও নীল রংয়ের দুটি কাপড়ের ব্যাগ থেকে ২ হাজার ৫৩৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়। ব্যাগের মধ্যে ছিল র‍্যাবের পোশাকসহ নানা সামগ্রী।

র‍্যাব কর্মকর্তা আরও জানান, সোহেল রানা দীর্ঘদিন ধরে র‍্যাব সদস্য পরিচয় দিয়ে চট্টগ্রাম জেলার মাদক কারবারির কাছ থেকে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবর্তীতে তা অন্য মাদক কারবারি ও সেবনকারীদের নিকট বিক্রি করে আসছে। আইনশৃঙ্খলা বাহিনীকে ফাঁকি দিতে সোহেল রানা নিজেকে কখনও পুলিশ কনস্টেবল, কখনও সেনাবাহিনীর কর্পোরাল হিসেবে র‍্যাবের পোস্টিংয়ে আছেন বলে দাবি করতেন। এ ঘটনায় তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে সীতাকুণ্ড থানায় একটি মামলা করা হয়েছে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/০৬ আগস্ট ২০২১

Back to top button