সংগীত

কেন বিলম্বে গান প্রকাশ করেন কণ্ঠশিল্পী তপু

ঢাকা, ০৬ আগস্ট – কণ্ঠশিল্পী রাশেদ উদ্দিন আহমেদ তপু গায়কীর কারণে ব্যাপক জনপ্রিয় শ্রোতাদের কাছে। একাধিক জনপ্রিয় গান রয়েছে তার সংগীত ক্যারিয়ারে। প্রচুর চাহিদা থাকা সত্ত্বেও তিনি দীর্ঘ বিরতি নিয়ে গান প্রকাশ করেন।

এ নিয়ে তার ভক্তদের মধ্যেও নানা ধরনের গুঞ্জন আছে। কেউ বলেন এটা তার স্টাইল। আবার কারও মতে, তিনি প্রতিযোগিতার দৌড়ে দাঁড়াতে চান না।

তাই সংগীত ক্যারিয়ারের শুরু থেকেই নিজের মতো করে গুছিয়ে নিয়ে কাজ করে যাচ্ছেন এই সজ্জন সংগীত তারকা। অনেক দিনের বিরতি নিয়ে কিছুদিন আগে ‘পৃথিবী ঘুমাক’ নামের একটি একক গান প্রকাশ করেছেন তপু। এটিও এরইমধ্যে ব্যাপক শ্রোতাপ্রিয় হয়েছে।

আবারো নতুন গান তৈরির পরিকল্পনা হাতে নিয়েছেন এই শিল্পী। একটি গান থেকে আরেকটি গান প্রকাশে বেশি সময় নেওয়ার কারণ কী? এমন প্রশ্নের অবতারণা করা হলে তপু বলেন, ‘আমি কোনো চাপ কিংবা তাড়াহুড়ো করে গান করি না। গানটাকে সব সময়ই মনের ওপর প্রাধান্য দিয়ে করি।

তাই গান গাওয়ার মুড না থাকলে আমি জোর করে কাজ করি না। তাই হয়ত আমার নতুন গান প্রকাশে বিলম্ব হয়। তবে যখনই আমি গান প্রকাশ করি না কেনো, শ্রোতারা ঠিকই আমাকে উৎসাহিত করেন।

তারা আমাকে যে ভালোবাসেন গানের জন্য, এটি আমি অনুভব করি। তাই শ্রোতাদের জন্য নতুন একটি গান তৈরির কাজে হাত দিয়েছি। আশা করছি শ্রোতারা গানটি চলতি বছরেই শুনতে পাবেন।’

শুধু গায়কই নন তিনি। একাধারে গীতিকার এবং সুরকার হিসেবেও তার সুখ্যাতি আছে। অন্যদিকে অভিনয় করার অভিজ্ঞতাও আছে তপুর।

মোস্তফা সরয়ার ফারুকীর পরিচালনায় ‘থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার’ নামের একটি ছবিতেও অভিনয় করেছিলেন। সেখানেও তার অভিনয় প্রশংসিত হয়।

এন এইচ, ০৬ আগস্ট

Back to top button