নাটক

আবারো নাটকের নাম ভূমিকায় চুমকী

ঢাকা, ০৬ আগস্ট – অভিনেত্রী, নাট্যকার ও নির্দেশক হিসেবে পরিচিত নাজনীন হাসান চুমকী। এছাড়া নানা ধরনের সামাজিক কর্মকাণ্ডেও সম্পৃক্ততা আছে তার।

এই বিনোদন তারকা আবারো নাটকের নাম ভূমিকায় অভিনয় করছেন। নাটকটির নাম ‘গৌরি’। স্বাধীন শাহের রচনায় এটি পরিচালনা করবেন বর্ণনাথ। আগামী ১২ আগস্ট থেকে এটির শুটিং শুরু হবে গাজীপুরের পূবাইলে।

এতে অভিনয় প্রসঙ্গে চুমকী বলেন, ‘নাটকের নাম ভূমিকায় এর আগেও অনেকবার অভিনয় করেছি। আগের নাটকগুলোও দর্শক ভালোভাবেই গ্রহণ করেছেন। আশা করছি এটিও দর্শকের ভালো লাগবে।’

এই নাটক ছাড়াও বর্তমানে দুটি ধারাবাহিক নাটকে অভিনয় করছেন তিনি। এগুলো হলো ফজলে আজিম জুয়েলের পরিচালনায় ‘জিন্দাবাহার’ এবং সাজ্জাদ সুমনের ‘মাশরাফি জুনিয়র’। নাটক দুটির শুটিং চলতি মাসেই শুরু হবে। এদিকে মঞ্চ নাটকেও ব্যস্ততা আছে তার।

নাসিরউদ্দিন ইউসুফের নির্দেশনায় ঢাকা থিয়েটার ও দেশ নাটকের যৌথ প্রযোজনায় ‘পেন্ডুলাম’ নামের একটি নতুন মঞ্চ নাটকের মহড়া করছেন এই অভিনেত্রী। নাটকটি চলতি বছরেই মঞ্চে আসবে বলে জানা গেছে।

এছাড়া আরও কয়েকটি মঞ্চ নাটকে নিয়মিত অভিনয় করছেন তিনি। মিডিয়ার কাজের পাশাপাশি তিনি এখন একাডেমিক গবেষণায় সময় দিচ্ছেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ থেকে উচ্চতর গবেষণা পিএইচডি করছেন।

এন এইচ, ০৬ আগস্ট

Back to top button