দক্ষিণ এশিয়া

চরম অর্থ সংকটের কারণে ভাড়া দেওয়া হবে পাকিস্তানি প্রধানমন্ত্রীর রাষ্ট্রীয় বাসভবন

ইসলামাবাদ, ০৫ আগস্ট – পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরানের খানের জন্য বরাদ্দ করা সরকারি বাসভবন বাজার দরে ভাড়া দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর্থিক সংকট মেটাতেই এমন বড় সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

পাকিস্তানের সংবাদমাধ্যম সামা টিভি সূত্রে এনডিটিভি জানিয়েছে, ২০১৯ সালেই প্রধানমন্ত্রীর বাসভবনকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তরিত করার পরিকল্পনা ছিল তেহরিক-ই-ইনসাফ সরকারের। আর সেই কারণে গত ২০১৯ সালের আগস্ট মাসেই সরকারি বাসভবন খালি করে দিয়েছিলেন ইমরান খান। তবে সেই পরিকল্পনা বাতিল করে এবার থেকে ওই বাসভবনের রেড জোন বিভিন্ন সাংস্কৃতিক, ফ্যাশন, শিক্ষামূলক অনুষ্ঠানের জন্য ভাড়া দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার।

সামা টিভির রিপোর্টে আরও বলা হয়েছে, প্রধানমন্ত্রীর বাসভবনে অপ্রীতিকর পরিস্থিতি ঠেকাতে এবং নিরাপত্তা ও শৃঙ্খলার বিষয়টি নজরদারির জন্য দু’টি কমিটিও গঠন করা হয়েছে। সামা টিভি-র দাবি, বিষয়টি নিয়ে মন্ত্রিসভার বৈঠক হওয়ারও সম্ভাবনা রয়েছে।
উল্লেখ্য, করোনার মার ও নীতি পঙ্গুত্বের জেরে পাকিস্তানের অর্থনীতি প্রায় ভেঙে পড়েছে। পরিবর্তনের প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এলেও ‘সেনার পুতুল’ ইমরান সেই অর্থে কোনও গঠনমূলক কাজ করেননি বললেই চলে। তাছাড়া, সন্ত্রাসবাদীদের মদদ দেওয়ার অভিযোগে ফিনান্সিয়াল টাস্ক ফোর্সের ধূসর তালিকায় রয়েছে পাকিস্তান।

সূত্র: বিডি-প্রতিদিন
এম ইউ/০৫ আগস্ট ২০২১

Back to top button