যূক্তরাষ্ট্র

হ্যামট্রাম্যাক সিটির প্রাইমারিতে বাংলাদেশি বংশোদ্ভূত দুই প্রার্থীর জয়

তোফাজ্জল লিটন

ওয়াশিংটন, ০৫ আগস্ট – যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের হ্যামট্রাম্যাক সিটির প্রাথমিক নির্বাচনে কাউন্সিলর পদে দুই বাংলাদেশি বংশোদ্ভূত প্রার্থী জয়লাভ করেছেন।

জয়ী দুই প্রার্থী হলেন মুহিত মাহমুদ ও আবু আহমেদ মুসা। মুহিত পেয়েছেন ১ হাজার ১২১ ভোট। মুসা পেয়েছেন ৯৬৪ ভোট। মুহিত ১৩ দশমিক ২৫ শতাংশ ও মুসা ১২ দশমিক ৩৯ শতাংশ ভোট পেয়েছেন। ওয়েন কাউন্টি ‘ইলেকশন সামারি রিপোর্ট’ থেকে এ তথ্য জানা যায়।

হ্যামট্রাম্যাক সিটির এ নির্বাচন অনুষ্ঠিত হয় ৩ আগস্ট। এ নির্বাচনে মেয়র পদে চারজন ও কাউন্সিলর পদে আটজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তাদের মধ্যে মেয়র ও কাউন্সিলর পদে বাংলাদেশি বংশোদ্ভূত চারজন প্রার্থী অংশ নেন। মেয়র পদে বাংলাদেশি বংশোদ্ভূত প্রার্থী ছিলেন কামাল রহমান। তিনি ৮৪৯টি ভোট পেয়ে পরাজিত হয়েছেন । আর কাউন্সিলর পদে বাংলাদেশি বংশোদ্ভূত প্রার্থী ছিলেন তিনজন। মুহিত ও মুসা এবং আরমানি আসাদ। আরমানি আসাদ পেয়েছেন ৫৪৩ ভোট।

মেয়র পদে চার প্রার্থীর মধ্যে ইয়েমেনি বংশোদ্ভূত আমির গালিব সর্বাধিক ১ হাজার ৪১৭টি ভোট পান। আর পোলিশ বংশোদ্ভূত ক্যারন মাজেস্কি ১ হাজার ৫৩ ভোট পান। প্রাথমিকভাবে তারা দুজনই নির্বাচিত হয়েছেন। নির্বাচনে মেয়র পদে বিজয়ী দুই প্রার্থী এবং কাউন্সিলর পদে বিজয়ী ছয় প্রার্থী চলতি বছরের নভেম্বরে অনুষ্ঠেয় চূড়ান্ত নির্বাচনে অংশ নেবেন।

মুহিত বিভিন্ন পেশাজীবী, রাজনৈতিক ও সামাজিক সংগঠনের সঙ্গে জড়িত। তিনি একটি রাজনৈতিক পরিবারের সন্তান। বাবার রাজনৈতিক কর্মকাণ্ড দেখে রাজনীতিতে সম্পৃক্ত হন তিনি। মুসাও বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক কর্মকাণ্ডে জড়িত। তিনি আওয়ামী লীগ মিশিগান অঙ্গরাজ্য শাখার একজন নেতা।

সূত্র: সমকাল
এম ইউ/০৫ আগস্ট ২০২১

Back to top button