অপরাধ

বিএটিবি’র এমডি পরিচয়ে প্রতারণা, হাতিয়ে নিয়েছে লাখ লাখ টাকা

ঢাকা, ২৩ অক্টোবর- মাল্টিন্যাশনাল কোম্পানি ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশের (বিএটিবি) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পরিচয়ে প্রতারণার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে র‍্যাব। র‍্যাব বলছে, এই ব্যক্তির নাম অলি উল্লাহ (২৭)। যিনি বিএটিবি কোম্পানিতে চাকরির বিজ্ঞাপন দিয়ে এবং কোটায় চাকরির ব্যবস্থা করে দেওয়ার নামে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন।

র‍্যাব সূত্র বলছে, সারা দেশের এমন ২৫/৩০ জন ভুক্তভোগী কাছে থেকে ৫০ হাজার/ ৭০ হাজার এমনকি এক লাখ টাকা পর্যন্তও নিয়েছে অলি নেতৃত্বে এই প্রতারক চক্র। এছাড়া কোম্পানির ডিলারশিপ প্রদানসহ ফেসবুকে পণ্য সরবরাহের চটকদার পোস্ট করেও অগ্রিম টাকা হাতিয়ে নিয়েছে তারা। এখন পর্যন্ত অলি উল্লাহ ২০ লাখ বা তারও বেশি টাকা প্রতারণা করে নিয়েছে।

শুক্রবার (২৩ অক্টোবর) র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. আবদুল্লাহ আল মামুন জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর তেজগাঁও এলাকার পূর্ব নাখালপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। দীর্ঘদিন যাবৎ ঢাকায় বিভিন্ন কোম্পানির উচ্চ পদস্থ কর্মকর্তাদের নাম ব্যবহার করে প্রতারণা করে যাচ্ছিল এই সংঘবদ্ধ চক্র। সেই চক্রের মূলহোতা এই অলি উল্লাহ। এ সময় তার কাছ থেকে একটি ভুয়া আইডি কার্ড ও দুটি মোবাইল উদ্ধার করা হয়।

আরও পড়ুন: জাল ভিসা তৈরি, সিদ্দিক বিশ্বাস আটক

র‌্যাব-২ এর এই সহকারী পরিচালক বলেন, চক্রটি মূলত বিভিন্ন কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তাদের নাম, ছবি ও তথ্য ব্যবহার করে ফেক আইডি খুলে যোগাযোগ করতো। সর্বশেষ তারা মাল্টিন্যাশনাল কোম্পানি ব্রিটিশ আমেরিকান টোব্যাকোর ম্যানেজিং ডিরেক্টর, হেড অব মার্কেটিংয়ের নামে ভুয়া ফেসবুক আইডি ব্যবহার করে কোম্পানিতে চাকরির বিজ্ঞাপন দেয় এবং কোটায় চাকরির ব্যবস্থা করে দেবে বলে লাখ লাখ টাকা নিয়ে ভুক্তভোগীদের জাল নিয়োগপত্র দেয়। এছাড়া কোম্পানির ডিলারশিপ প্রদানসহ ফেসবুকে পণ্য সরবরাহের চটকদার পোস্ট করে অগ্রিম টাকা নিয়ে চক্রটি তাদের সাথে যোগাযোগ বন্ধ করে দেয়।

তার বিরুদ্ধে আইনগত পদক্ষেপ প্রক্রিয়াধীন। পাশপাশি তার সহযোগী অভিযুক্তদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

সূত্র : পূর্বপশ্চিম
এম এন / ২৩ অক্টোবর

Back to top button