ক্রিকেট

বিশ্বাস করতে হবে আমরা টি-টোয়েন্টিতেও ভালো দল: ডমিঙ্গো

ঢাকা, ০১ আগস্ট – বাংলাদেশ দল নিয়ে ক্রমাগত নেতিবাচক ও বাজে কথা শোনা খুবই হতাশাজনক বলে জানিয়েছেন জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। তিনি বলেছেন, ‘কেন সবাই বলতে চান আমরা ভালো টি-টোয়েন্টি দল নই? আমাদের দারুণ কিছু খেলোয়াড় আছে। তাদের উন্নতির সুযোগ আছে। বিশ্বাস করতে হবে বাংলাদেশ টি-টোয়েন্টিতেও ভালো দল।’

টি-টোয়েন্টি ফরম্যাটে ভালো খেলার মত ক্রিকেটার বাংলাদেশের আছে জানিয়ে ডমিঙ্গো আশা প্রকাশ করেন, জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়ের আত্মবিশ্বাস অস্ট্রেলিয়ার বিপক্ষে কাজে লাগাবে দল।

তিনি বলেন, ‘আমাদের ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়দের মত শরীর নেই। কিন্তু দল নিয়ে আমি অনেক ইতিবাচক। সবসময় নেতিবাচক মন্তব্য খুব হতাশাজনক। তাই আমি অসম্মতি জানাচ্ছি, আমরা খারাপ দল নই। আমাদের ভালো টি-টোয়েন্টি খেলোয়াড় আছে। তারা খুব বেশি ম্যাচ খেলেনি। নিউজিল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজ হতাশার ছিল, তবে জিম্বাবুয়েতে ভালো করে এই সিরিজে আত্মবিশ্বাস নিয়ে এসেছি।’

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকায় পা রেখেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। গত বৃহস্পতিবার বিমানবন্দর থেকেই সরাসরি ইন্টারকন্টিনেন্টাল হোটেলে গেছেন তারা। বিসিবি ও ক্রিকেট অস্ট্রেলিয়ার যৌথ ব্যবস্থাপনায় টিম হোটেলকে আগে থেকেই জৈব-সুরক্ষা বলয়ের আওতায় আনা হয়েছে।

তিন দিনের কোয়ারেন্টিন শেষে মাঠে ফিরবেন দুই দলের ক্রিকেটাররা। কোয়ারেন্টিন পর্ব শেষে দুই দিনের অনুশীলনে নামবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া। এরপর অজিদের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে বাংলাদেশ দল। আগামী ৩, ৪, ৬, ৭ ও ৯ আগস্ট মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মাঠে নামবে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী অস্ট্রেলিয়া। সন্ধ্যা ৬টা থেকে অনুষ্ঠিত হবে সবগুলো ম্যাচ।

এদিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে হাঁটুর ইনজুরির কারণে খেলতে পারবেন না দেশসেরা ওপেনার তামিম ইকবাল। তিনি বিশ্রামে আছেন। বাবা-মা করোনা আক্রান্ত হওয়ায় জিম্বাবুয়ে সফরের মাঝপথেই দেশে ফিরেন মুশফিক। জৈব সুরক্ষা বলয়ের বাইরে চলে যাওয়ায় তিনিও সিরিজটি মিস করবেন। শ্বশুর ডেঙ্গুতে আক্রান্ত হওয়ায় অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলা হচ্ছে না ওপেনার লিটন দাসের।

ফলে ডমিঙ্গোর ভাবনায়- ইনিংস উদ্বোধনের দায়িত্ব সামলাবেন নাঈম শেখ ও সৌম্য সরকার। কিন্তু তাদের ইনজুরি বা রান খরায় বিকল্প কে আছেন? এমনটাই জানতে চাওয়া হয়েছিল টাইগারদের কোচ রাসেল ডমিঙ্গোর কাছে।

বাংলাদেশের কোচ জানালেন, প্রয়োজনে সাকিব আল হাসানকে দিয়ে ইনিংস উদ্বোধন করাবে দল। ভাবনায় আছেন মোহাম্মদ মিঠুনও।

করোনা প্রটোকলের কারণে বাইরে থেকে নতুন করে কোনো খেলোয়াড় আনার কোন সুযোগ নেই। তাই সমাধান খুঁজতে হবে স্কোয়াডের ১৭ জনের মধ্যেই। আর তা খুঁজতে গিয়েই কোচের মাথায় এমন অভিনব চিন্তা।

সূত্র : সমকাল
এন এইচ, ০১ আগস্ট

Back to top button