Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

আরমান পারভেজ মুরাদ

মঞ্চ ও টেলিভিশনের অভিনেতা আরমান পারভেজ মুরাদ। মোস্তফা সরয়ার ফারুকীর ‘ব্যাচেলর’ ছবিতে অভিনয় করেছেন তিনি। এছাড়াও বেশ কিছু নাটক, বিজ্ঞাপন চিত্রে কাজ করেছেন তিনি। অভিনয়ের পাশাপাশি বিজ্ঞাপনচিত্রেও কন্ঠ দিয়ে থাকেন তিনি।

তাঁর যত কাজ
আরমান পারভেজ মুরাদের গ্রামের বাড়ি রাজশাহীর বোসপাড়া এলাকায়। তাঁর অভিনয় জীবন শুরু ১৯৮৯ সালে। তখন তিনি থিয়েটার করতেন। রাজশাহী সাংস্কৃতিক সংঘে তিনি টানা ৯ বছর কাজ করেন। এরপর ঢাকায় এসে থিয়েটার আরামবাগে যুক্ত হন। ক্যারিয়ারের ২২ বছরে তিনি এ পর্যন্ত ৬টি চলচ্চিত্রে অভিনয় করেছেন। পাশাপাশি অসংখ্য একক ও ধারাবাহিক নাটকে অভিনয় করে ব্যাপক দর্শকপ্রিয়তা অর্জন করেছেন। তাঁর অভিনীত সর্বশেষ ছবি 'আমার বন্ধু রাশেদ'। মুরাদের অন্য চার ছবি হলো, 'খেলাঘর', 'প্রিয়তমেষু', 'রাবেয়া' ও 'ব্যাচেলর'। ১৯৯৭ সালে ওয়াহিদুজ্জামান ডায়মন্ডের 'নিশিথে নোঙ্গর' নাটকের মাধ্যমে তার ছোটপর্দায় অভিষেক ঘটে। এরপর তিনি একে একে বহু একক ও ধারাবাহিক নাটকে অভিনয় করেন। তাঁর অভিনীত উল্লেখযোগ্য নাটকগুলোর মধ্যে রয়েছে, জোঁক, সন্ধ্যালোকের যাত্রা, একান্নবর্তী, কৃষ্ণকুমারী, তেভাগা, এনেছি সূর্যের হাসি, লাবণ্য ও বনলতা ইত্যাদি।

পুরস্কার
কাজী মোর্শেদ পরিচালিত ‘ঘানি’ ছবিটি ২০০৮ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পায়। ১২ টি বিভাগে ১৩ টি পুরস্কার পাওয়া এই ছবিতে নায়কের চরিত্রে অভিনয় করেন আরমান পারভেজ মুরাদ। তিনি এই ছবিতে সেরা অভিনেতার পুরস্কারটি পান।

 


Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে