বগুড়া

করোনার সংক্রমণ রোধে বগুড়ায় নতুন বিধিনিষেধ আরোপ

বগুড়া, ০৬ জুন – করোনার সংক্রমণ মোকাবিলায় এবং সীমান্তবর্তী জেলায় লকডাউনের প্রেক্ষিতে বগুড়ায় জনসাধারণের স্বাস্থ্যসুরক্ষা নিশ্চিতের লক্ষে নতুন বিধি-নিষেধ জারি করেছে জেলা প্রশাসন।

শনিবার রাতে বগুড়ার জেলা প্রশাসক মো. জিয়াউল হক স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে নতুন বিধি নিষেধের ব্যাপারে জানানো হয়।

রোববার এ আদেশ কার্যকর হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

গণবিজ্ঞপ্তিতে যে সকল বিধি- নিষেধ আরোপ করা হয়েছে- সন্ধ্যা ৭৩০ টার পর অতি জরুরি প্রয়োজন বাতীত (ওষুধ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্য ক্রয়, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফনসৎকার ইত্যাদি) কোনোভাবেই বাড়ির বাহিরে বের হওয়া যাবে না। প্রতিদিন সন্ধ্যা ৭৩০ টার পর খাবারের দোকান, হোটেল-রেস্তোরাঁসমূহ দোকানপাট শপিংমলসমূহ, কাঁচাবাজার, খুচরা বাজারসহ সকল ব্যবসাপ্রতিষ্ঠান, যেখানে লোক সমাগম হয়, তা বন্ধ রাখতে হবে ৷

খাবারের দোকান ও হোটেল-রেস্তোরাঁসমূহ কেবল খাদ্য বিক্রয়সরবরাহ (Takeaway Online) করতে পারবে। কোনো অবস্থাতেই হোটেল-রেস্তোরায় বসে খাবার গ্রহণ করা যাবে না।
সামাজিক অনুষ্ঠানসহ সকল ধরণের গণজমায়েত বন্ধ থাকবে। সকল কমিউনিটি সেন্টার বন্ধ থাকবে। সকল বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে। রাস্তাপাড়ার মোড়ে চায়ের দোকান, ছোট পরিসরের রেস্তোরাঁসহ এ জাতীয় সকল স্থান সন্ধ্যা সাড়ে সাতটার পর বন্ধ রাখতে হবে। কৃষি পণ্য, খাদ্য সামগ্রী পরিবহন এ আদেশের আওতা বহির্ভূত থাকবে।

সরকারের রাজস্ব আদায়ের সঙ্গে সম্পৃক্ত সকল দপ্তরসংস্থাসমূহ জরুরি পরিসেবার আওতাভুক্ত হবে। সকল ধরনের সরবারহ ব্যবস্থাপনা সচল থাকবে। উপরোক্ত বিধি-নিষেধ অমান্যকারীদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সূত্র : প্রতিদিনের সংবাদ
এন এইচ, ০৬ জুন

Back to top button