Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.8/5 (6 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-২১-২০১৭

ভারতবাসীর প্রতি টুইটারে সনু নিগমের আকুতি

ভারতবাসীর প্রতি টুইটারে সনু নিগমের আকুতি

মুম্বাই, ২১ এপ্রিল- মাইকে আজান বিতর্ক নিয়ে বহুল আলোচিত ও সমালোচিত ভারতীয় সঙ্গীতশিল্পী সনু নিগম ভারতবাসীর প্রতি নতুন আবেদন জানিয়েছেন। বুধবার রাতে দেয়া এক টুইটে তিনি বলেন, একদিন তোমরা সবাই বুঝতে পারবে যে আমার চুল নিয়ে আমি যা কিছু করেছিলাম সেটা শুধু মানুষকে ঘুম থেকে জেগে তোলার জন্যই করেছিলাম। অন্য একটা টুইটে সনু বলেন, অবশেষে আমার সৎ উদ্দেশ্য নিয়ে আপনারা অনেকেই বুঝতে শুরু করেছেন। খুবই সুন্দর পৃথিবী এটাকে আমার শান্তিপূর্ণ রাখতেই হবে। মাইকে আজান নিয়ে বিতর্কিত মন্তব্য করার জেরে কঠোর মঙ্গলবার ফতোয়ার মুখোমুখি হয়েছিলেন ভারতীয় সঙ্গীত তারকা সোনু নিগম। সোনুর মাথা মোড়ালে নগদ ১০ লাখ রুপি পুরস্কারের ঘোষণা দিয়েছিলেন ভারতীয় ওয়েস্ট বেঙ্গল মাইনরিটি ইউনাইটেড কাউন্সিলের সহ-সভাপতি সৈয়দ শা আতেফ আলি আল কাদেরি। 
 
এক সংবাদ সম্মেলনে ঘোষণা দিয়ে আল কাদেরি বলেন, কেউ সোনু নিগমের মাথা মুড়িয়ে তার গলায় পুরনো ছেঁড়া জুতার মালা পরিয়ে দিয়ে ঘুরাতে পারলে ব্যক্তিগতভাবে তাকে দশ লাখ রুপি দেয়া হবে। এদিকে মৌলভীর দেয়া ফতোয়া পৌঁছে যায় স্বয়ং সনু নিগমের কানে। মাইকে আজান নিয়ে টুইটের সূত্র ধরে সনু নিগম গত তিনদিন ধরে বিশ্বব্যাপী সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচুর ট্রোলড হয়েছেন। এজন্য নিজের অবস্থান ব্যখ্যা করার জন্য বুধবার দুপুরে সংবাদ সম্মেলন ডাকেন তিনি। সাংবাদিকদের সামনে তিনি স্পষ্ট করে বলেন, লাউডস্পিকার নয়, আজান গুরুত্বপূর্ণ, আরতি গুরুত্বপূর্ণ, লাউডস্পিকার নয়। এরপরই সংবাদ সম্মেলন চলাকালীন সময়েই তিনি মাথা ন্যাড়া করে ফেলেন। 
 
সনু বলেন, আমি আলিমকে আসতে বলেছিলাম। সেই আমার মাথা কমিয়ে দিয়েছে কিন্তু এটা কোন চ্যালেঞ্জ নয়। যে ব্যক্তি আমার মাথা কামিয়েছে সে মুসলিম আমি হিন্দু। তবে এর মধ্যে কোনধরনের বিদ্বেষ নেই। ফতোয়ার একই ভাষা কিন্তু ভালোবাসার ক্ষেত্রেও ব্যবহার করা যেতে পারে। ধর্মনিরপেক্ষতা মানে অন্যের সমস্যা বোঝার চেষ্টা করতে হবে, আমি সবসময় সঠিক এমনটা ভাবা ঠিক নয়। নিজের করা টুইটগুলোর ব্যাপরে এই শিল্পী আরো বলেন, ‘প্রত্যেকেরই নিজের মত প্রকাশের অধিকার আছে। আমি শুধুমাত্র লাউডস্পিকারের ব্যবহার নিয়ে কথা বলেছি। আমি সামাজিক সমস্যা নিয়ে কথা বলেছি, ধর্ম নিয়ে নয়। মন্দির, গুরুদুয়ারা ও মসজিদ সবকিছু নিয়েই বলেছি তাহলে বুঝতে এত অসুবিধা হচ্ছে কেন? মুহাম্মদ সা.কেও কোনভাবে বিতর্কিত করার চেষ্টা করেননি বলেও জানান এই গায়ক।

সংগীত

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে