Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৪-২১-২০১৭

বিএনপি অসংলগ্ন-অসঙ্গতিপূর্ণ কথাবার্তা বলে: হানিফ

বিএনপি অসংলগ্ন-অসঙ্গতিপূর্ণ কথাবার্তা বলে: হানিফ

ঢাকা, ২১ এপ্রিল- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ বলেছেন, বিএনপি বিভিন্ন সময়ে অসংলগ্ন, অসঙ্গতিপূর্ণ কথাবার্তা বলে। এতে তারা জনগণের কাছে মানসিকভাবে প্রতিবন্ধী ও বিকারগস্ত রাজনৈতিক দলে পরিণত হয়েছে। দলটির মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীরকেও অথর্ব ম্যানেজার হিসেবে অভিহিত করেছেন তিনি। আজ শুক্রবার সকালে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন হানিফ। গত বৃহস্পতিবার দুর্গত হাওর এলাকা ঘুরে এসে এ সংবাদ সম্মেলন করেন তিনি।

হানিফ বলেন, আমরা সুনামগঞ্জ, মৌলভীবাজার ও নেত্রকোনার দুর্গত অঞ্চল ঘুরে এসেছি। সেখানে পাহাড়ি ঢলে প্রায় ৮০ ভাগ ফসল নষ্ট হয়ে গেছে। আমরা দুর্গত এলাকায় সব রকম সহযোগিতা অব্যাহত রেখেছি। পানি বিশুদ্ধকরণ প্রক্রিয়া চলছে। আগামী সাত দিন যেন হাওর অঞ্চলে মাছ ধরা না হয় সেই আহ্বানও জানিয়েছি। তিনি আরও বলেন, দুর্গত এলাকায় বিভিন্ন এনজিওকে আহ্বান জানিয়েছি আপাতত ঋণের কিস্তি না নিতে। দুর্গত এলাকাগুলো আমরা কৃষকদের সঙ্গে কথা বলেছি, তারা সরকারের উদ্যোগে সন্তুষ্টি প্রকাশ করেছেন।

দুর্গত মানুষকে নিয়ে বিএনপির রাজনীতির সমালোচনা করে  এই নেতা বলেন, সরকারের  উন্নয়ন কর্মকাণ্ডে ঈর্ষান্বিত হয়ে বিএনপি অব্যাহতভাবে মিথ্যাচার করে যাচ্ছে। পানিবন্দি হাওর এলাকায় তারা সহায়তার বদলে দুর্গত মানুষদের নিয়ে রাজনীতি করছে। এটা দুর্ভাগ্যজনক ও লজ্জাকর। এ ধরনের রাজনীতি থেকে বিএনপিকে বেরিয়ে আসার আহ্বান জানান হানিফ।  

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, হাওর অঞ্চলে নির্মাণাধীন বাঁধ ভেঙে প্লাবিত হয়েছে। নির্মাণাধীন ওই বাঁধে দুর্নীতি হয়েছে আমরা শুনেছি। তবে এ বিষয়টি তদন্ত চলছে। ওই প্রকল্পের সংশ্লিষ্ট কর্মকর্তাকে অপসারণ করা হয়েছে জানিয়ে হানিফ আরও বলেন, অনিয়মের সঙ্গে কেউ জড়িত থাকলে অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। ছাড় দেওয়া হবে না।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে