Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-১৭-২০১৭

পাকিস্তানে ধরা পড়ল সিরিয়ায় আইএস প্রশিক্ষিত মেডিকেল শিক্ষার্থী

পাকিস্তানে ধরা পড়ল সিরিয়ায় আইএস প্রশিক্ষিত মেডিকেল শিক্ষার্থী

হায়দারাবাদ, ১৭ এপ্রিল- পাকিস্তানের হায়দারাবাদের এক মেডিকেল শিক্ষার্থী ইসলামিক স্টেট বা আইএসে যোগ দিয়ে সিরিয়ায় প্রশিক্ষণ শেষে পাকিস্তানে ফিরে গ্রেপ্তার হয়েছেন। গত ফেব্রুয়ারিতে তিনি আইএসে যোগ দেন এবং বাড়ি ত্যাগ করেন। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ডন। 

নাওরিন লেগহ্যারি নামে সে নারীর স্বামীও আইএস সমর্থক ছিলেন। গত শুক্রবার রাতে এনকাউন্টারে তিনি নিহত হন। 

জানা যায়, সিরিয়ায় আইএস প্রশিক্ষণ শেষে তিন সপ্তাহ আগে তিনি পাকিস্তানে ফেরত আসেন। সেখানে আইএসের নানা সাংগঠনিক কার্যক্রমে অংশ নিচ্ছিলেন তিনি। এ সময় নিরাপত্তা বাহিনীর গোয়েন্দা তথ্যে তার ও তার স্বামীর আইএস সংশ্লিষ্টতা পাওয়া যায়। 

নাওরিনের স্বামীর নাম আলী তারিক। লাহোরের বেদিয়ান রোডে তারা বাস করছিলেন। আইএসে যোগ দিয়ে বাড়ি ছাড়ার পর তাদের দেখা হয় এবং তারা বিয়ে করে। এরপর একত্রে সিরিয়ায় অস্ত্র পরিচালনা ও বিস্ফোরক বিষয়ে নানা প্রশিক্ষণ শেষ করে তারা পাকিস্তানে ফিরে আসে। 

আইএস বর্তমানে ইরাক ও সিরিয়ায় ভালো অবস্থানে নেই। তবে বিশ্বের সবচেয়ে ধনী এ সন্ত্রাসী সংগঠনটি তাদের কার্যক্রম যেন অক্ষুণ্ণ থাকে সেজন্য নানাভাবে চেষ্টা করে যাচ্ছে। 

আন্তর্জাতিকভাবে সংগঠনটি তাদের কার্যক্রম আরও বিস্তৃত করার চেষ্টা করছে। এক্ষেত্রে এ উপমহাদেশের বিভিন্ন দেশেও কার্যক্রম বিস্তৃত করার চেষ্টায় লিপ্ত রয়েছে সংগঠনটি। তার উদাহরণই দেখা যাচ্ছে এ ধরনের ঘটনায়।

আর/১০:১৪/১৭ এপ্রিল

অপরাধ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে