Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-০৯-২০১৭

উৎসবের রঙে রাঙাতে ব্যস্ত বুটিক শিল্পের কারিগররা

উৎসবের রঙে রাঙাতে ব্যস্ত বুটিক শিল্পের কারিগররা

চট্টগ্রাম, ০৯ এপ্রিল- বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ। আর এ উৎসবের রঙে রাঙাতে নির্ঘুম রাত কাটাচ্ছেন চট্টগ্রামের ফ্যাশন ও বুটিক হাউসগুলোর কারিগররা। শেষ মুহূর্তে যেনো দম ফেলার সময় নাই বুটিক শিল্পের কারিগরদের। কেউ করছেন সেলাই, কেউ কাটিং আবার কেউবা ব্যস্ত কাপড়ে পুঁতি লাগানোর কাজে।

৯ এপ্রিল রোববার সময় টিভি’র এক প্রতিবেদনে এ চিত্র উঠে এসেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখকে সামনে রেখে নাওয়া খাওয়া ভুলে ব্যস্ত সময় পার করছেন বুটিক শিল্পের কারিগররা। কটন, কারচুপি ও কোটাসহ নানা স্ক্রিন প্রিন্টের মাধ্যমে সযত্নে বৈশাখের চাহিদা অনুযায়ী তৈরি করা হচ্ছে সুতি ও হাফ সিল্কের শাড়ি।

লাল-সাদা পোশাকের পাশাপাশি গরম হওয়ায় সুতির কাপড়ের ওপর গুরুত্ব দিচ্ছেন ডিজাইনাররা। ফ্যাশন ডিজাইনার আইভি হাসান বলেন, ‘পহেলা বৈশাখ মানে হচ্ছে অনেক রঙিন একটা বিষয়। এ সময় সাদা-লাল থাকলেও এখন সেটা পরিবর্তন এসেছে। এখন হচ্ছে বর্ণাঢ্য রঙের মেলা।’

চট্টগ্রাম নগরীতে ছোট বড় ৩০টির বেশি বুটিক হাউস রয়েছে। আর শো রুম রয়েছে তিনশোরও বেশি। অলঙ্করণ হিসেবে কাপড়ে ব্যবহার করা হয়েছে কবিতা ও নানা লোকজ মুটিফ। রাখা হয়েছে বিচিত্র সব নকশা ও ডিজাইনের পাঞ্জাবী আর থ্রি-পিসও। স্থান পেয়েছে বাঁশ, সুতা আর পাতার তৈরি নানা বিচিত্র সব গয়না।

আর/১০:১৪/০৯ এপ্রিল

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে