Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.9/5 (9 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-১৭-২০১৭

স্বাস্থ্য নিয়ন্ত্রণ কমিশনের মাথায় কারা, আর কে থাকছেন, ঘোষণা মমতার

স্বাস্থ্য নিয়ন্ত্রণ কমিশনের মাথায় কারা, আর কে থাকছেন, ঘোষণা মমতার

কলকাতা, ১৭ মার্চ- রাজ্যের স্বাস্থ্যবিধি নিয়ন্ত্রণে স্বাস্থ্য-নিয়ন্ত্রক কমিশন গঠনের ঘোষণা ‘ক্লিনিক্যাল এস্টাবলিশমেন্ট অ্যাক্ট বিল’-এ সংশোধনীতেই বলা হয়েছিল। রাজ্যপাল এই বিলে সই করে দিতেই এবার সেই কমিশনের চেয়ারম্যান এবং বাকি সদস্যদের নাম ঘোষণা করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী এবং স্বাস্থ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  

স্বাস্থ্য নিয়ন্ত্রণ কমিশনের মাথায় রাখা হয়েছে বিচারপতি অসীমকুমার রায়কে। তিনি যতক্ষণ না পর্যন্ত দায়িত্ব গ্রহণ করছেন, ততদিন ভাইস চেয়ারম্যান অনিল বর্মা কাজ চালাবেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। একইসঙ্গে আরও ১১ সদস্যের নামও ঘোষণা করেছেন তিনি। এই সদস্যদের মধ্যে চিকিৎসকদের সঙ্গে পুলিশ-প্রশাসন, কনজিউমার্স ফোরাম, নার্সদের প্রতিনিধিত্ব রাখা হয়েছে। এই ১১ সদস্যদের মধ্যে রয়েছেন চিকিৎসক সুকুমার মুখোপাধ্যায়, চিকিৎসক অভিজিৎ চৌধুরী, চিকিৎসক মাখনলাল সাহা, চিকিৎসক মধুসূধন বন্দ্যোপাধ্যায়, এবং চিকিৎসক গোপালকৃষ্ণ ঢালি। কলকাতা পুলিশের পক্ষ থেকে প্রতিনিধিত্ব করবেন আইপিএস প্রবীণকুমার ত্রিপাঠী।রাজ্য পুলিশের পক্ষে এডিজিপি অনুপকুমার শর্মা  এবং ডিএমই সংঘমিত্রা ঘোষরাও থাকছেন এই কমিশনে। নার্সদের প্রতিনিধি হিসাবে মাধবী দাসকেও রাখা হয়েছে বলে জানান মুখ্যমন্ত্রী।

তবে কোনও রাজনৈতিক প্রতিনিধিত্ব ই কমিশনে থাকছে না। মুখ্যমন্ত্রী জানান, ‘কোনও পলিটিক্যাল নেতাকে এখানে রাখা হয়নি। আমরা এগুলো করি না। যতটা সম্ভব স্বচ্ছতা রাখার চেষ্টা করা হয়েছে।’     

সম্প্রতি রাজ্য সরকার বিধানসভায় ‘ক্লিনিক্যাল এস্টাবলিশমেন্ট অ্যাক্ট বিল’-এর সংশোধনী পাশ করানো হয়েছে। এতে স্বাস্থ্যবিধিকে আরও কড়া করতে নানা ব্যবস্থা নেওয়া হয়েছে।  

এদিন মুখ্যমন্ত্রী জানান, এই কমিশন দ্রুত কাজ শুরু করবে। জরুরি ভিত্তিতে কমিশনকে দফতরও দেওয়া হচ্ছে। কীভাবে সাধারণ মানুষ এই কমিশনের দ্বারস্থ হবেন, তা বিজ্ঞাপনের মাধ্যমে জানানো হবে। এর জন্য লাগাতার ৭দিন টেলিভিশনে কমিশন বিজ্ঞাপন দেবে। সংবাদমাধ্যমেও এর বিজ্ঞাপন দেওয়া হবে।

এফ/১৮:৩৫/১৭ মার্চ

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে