Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 5.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-১৭-২০১৭

মোদী ঝড়ের পরে দিল্লিতে কী করছেন দিদির সাংসদরা, ছবি দেখে অবাক হবেন না

মোদী ঝড়ের পরে দিল্লিতে কী করছেন দিদির সাংসদরা, ছবি দেখে অবাক হবেন না

নয়াদিল্লি, ১৭ মার্চ- পাঁচ রাজ্যের ভোটের ফল বদলে দিয়েছে জাতীয় রাজনীতির ছবি। উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ডে বিজেপি ঝড়। গোয়া, মণিপুরে বিজেপি সরকার। কার্যত সব বিরোধী দলই এখন কোণঠাসা। লোকসভায় বিজেপি প্রথম থেকেই সংখ্যাগরিষ্ঠ। রাজ্যসভায় এখনও গরিষ্ঠতা না থাকলেও ভবিষ্যৎ নিশ্চিত করে ফেলেছেন নরেন্দ্র মোদী। 

এই অবস্থায় তৃণমূল কংগ্রেস-সহ সব বিরোধী দলই রীতিমতো দিশেহারা। রাজ্যসভায় সংখ্যাগরিষ্ঠতা পেতে এখনও এক বছর সময় বাকি। কিন্তু এখনই সংসদের দুই কক্ষের যা চেহারা তাতে মনে হচ্ছে সংখ্যাগরিষ্ঠতা পেয়ে গিয়েছেন মোদী।

নোট বাতিলের পরে বা তার আগে একের পর এক ইস্যুতে সংসদে গোলমাল পাকিয়ে অধিবেশন বানচাল করে দিয়েছেন বিরোধীরা। সংসদ ভবনে বা চত্বরে নিয়মিত বিক্ষোভ প্রদর্শন করে খবরের শিরোনামে থেকেছে তৃণমূল কংগ্রেস। এমনকী দলের দুই সাংসদ সিবিআইয়ের হাতে গ্রেফতার হওয়ার প্রতিবাদেও গাঁধী মূর্তির পাদদেশে জমায়েত করেছেন তৃণমূল সাংসদরা। কিন্তু এখন কার্যত চুপ তৃণমূল কংগ্রেস। সংসদে চলছে বাজেট নিয়ে আলোচনা। তাতে কংগ্রেস কিছুটা সরব হলেও বাকিরা কার্যত চুপ। মণিপুরে বিজেপি সরকারে তৃণমূল কংগ্রেসের সমর্থনের পরে বিরোধীদের চোখেও কিছুটা এক ঘরে তৃণমূল। এই পরিস্থিতিতে গ্রুপ ফোটো তুললেন তিন তৃণমূল কংগ্রেস সাংসদ। ঘটা করে সেই ছবি পোস্টও করেছেন তৃণমূল কংগ্রেসের সাংসদ অনুপম হাজরা। 


দুই তারকা সাংসদ দিদিকে ‌(সন্ধ্যাদি ও মুনদি) নিয়ে তোলা ছবি পোস্ট করে অনেক লাইক পেয়েছেন অনুপম। একই সঙ্গে স্পষ্ট করে তুলেছেন তৃণমূল কংগ্রেসের তিন সাংসদের দিল্লি-যাপনের চিত্র। অতীতে ফেসবুকে ছবি পোস্ট করা নিয়ে অনেকবার অনুপমকে দলনেত্রীর বকুনি শুনতে হয়েছে বলে বিভিন্ন সময়ে জানা গিয়েছে। কিন্তু তাতে যে অনুপম বদলাননি সেটা ফেসবুক ব্যবহারকারীরা জানেন। এ দিন সকালেও তাঁর পোস্ট করা ‘গুড মর্নিং’ ছবি তৃণমূলনেত্রীর নাক কোঁচকানোর পক্ষে যথেষ্ট। সেই সঙ্গে তিন সাংসদের এমন খুশি খুশি মুখের ছবি দেখার পরে মমতা বন্দ্যোপাধ্যায় ফের অনুপমকে ধমকাবেন নাকি ঋতব্রত বন্দ্যোপাধ্যায়কে যে ভাবে সিপিএম প্রকাশ্যে ভর্ৎসনা করেছেন সেটাই করবেন?

এফ/০৮:৫০/১৭ মার্চ

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে