Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.6/5 (8 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-১০-২০১৭

আইপিইউ সম্মেলনে বাংলাদেশ যাচ্ছে কানাডিয়ান প্রতিনিধিদল

আইপিইউ সম্মেলনে বাংলাদেশ যাচ্ছে কানাডিয়ান প্রতিনিধিদল


টরন্টো, ৯ মার্চ- ঢাকায় অনুষ্ঠিতব্য ১৩৬তম এসেম্বলি অব দ্য আইপিইউ সম্মেলনে যোগ দিতে বিচেস-ইষ্ট ইয়র্ক থেকে নির্বাচিত এমপি, কানাডিয়ান পার্লামেন্টে বাংলাদেশ ককাশ-এর চেয়ারম্যান নাথানিয়াল এরিসকিন-স্মিথের নেতৃত্বে ১০ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল ঢাকা যাচ্ছেন। আগামী ১লা এপ্রিল থেকে ৫ এপ্রিল পর্যন্ত অনুষ্ঠিতব্য এ সম্মেলনে  ১৬৮টি দেশের দু'শোর অধিক প্রতিনিধিগণ যোগদান করবেন। 
কানাডিয়ান প্রতিনিধি দলের অন্যান্য সদস্যরা হচ্ছেন- সিনেটর সালমা আতাউল্লাহজান (কনজারভেটিভ পার্টি, কানাডা), ডেনিস ডাওসান (লিবারেল পার্টি কানাডা), সাউন চেন (লিবারেল পার্টি), ডেনিস লেবেল (কনজারভেটিভ পার্টি), চেরিল হার্ডক্যাসেল (এনডিপি), কলেট লাবরেকি-রিয়াল (ডাইরেক্টর জেনারেল ইন্টারন্যাশানাল এন্ড ইন্টারপার্লামেন্টারি অ্যাফায়ার্স), ড. লাইন গ্রাভেল (অ্যাসোসিয়েশন সেক্রেটারি), ফ্রেডেরিক ফোর্জ (এডভাইজর) ও এন্ড্রু গোর্ডরিজ (পার্লামেন্টারি এসিসেটন্ট)।
কানাডিয়ান সংসদীয় এ প্রতিনিধিদলের সাথে সফরসঙ্গী হিসেবে বাংলাদেশ যাচ্ছেন- সৈয়দ শামসুল আলম (আহবায়ক, সার্ধশত বছর উদযাপন কমিটি, টরন্টো, কানাডা), খোকন আব্বাস (ভাইস প্রেসিডেন্ট, লিবারেল পার্টির বিচেস-ইষ্ট ইয়র্ক রাইডিং এসোসিয়েশন), খন্দকার রাশেদ হাসান বাবু (তথ্য-প্রযুক্তিবিদ) ও নজরুল মিন্টো(সম্পাদক, দেশে বিদেশে)।
বাংলাদেশ সফরকালে কানাডিয়ান প্রতিনিধিদল স্থানীয় শীর্ষ ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করবেন। এছাড়া একটি সংবাদ সম্মেলনে অংশগ্রহণের পাশাপাশি জাতীয় স্মৃতিসৌধ, শহীদ মিনার, বঙ্গবন্ধু যাদুঘর ও পদ্মাসেতু এলাকা পরিদর্শন করবেন। সবশেষে কানাডিয়ান-বাংলাদেশিদের পক্ষ থেকে প্রতিনিধিদলকে একটি সংবর্ধনা দেয়া হবে। অনুষ্ঠানে বাংলাদেশের গণ্যমান্য ব্যক্তিবর্গসহ দেশের বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন। 

কানাডা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে