Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-১৫-২০১৭

প্রাথমিকে নব-নিযুক্ত শিক্ষকদের চাকরি অনিশ্চিত

প্রাথমিকে নব-নিযুক্ত শিক্ষকদের চাকরি অনিশ্চিত

কলকাতা, ১৪ ফেব্রুয়ারি- অবশেষে মিটতে চলেছে স্কুলের শিক্ষক সমস্যা। শুধু তাই নয়, দীর্ঘদিন ধরে চাকরির আশায় থাকা রাজ্যের অসংখ্য চাকরীপ্রার্থীও চাকরি পাবেন। কারন, রাজ্যের সমস্ত স্কুল অর্থাৎ প্রাথমিক এবং উচ্চমাধ্যমিক স্কুলগুলিতে ৭২ হাজার শিক্ষক নিয়োগ করবে রাজ্য সরকার। আগামি ১৫ই মার্চের মধ্যেই এই নিয়োগ পক্রিয়া সম্পন্ন হবে।
আজ সোমবার বিধানসভায় এমনটাই জানিয়েছেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি জানিয়েছেন, এই মাসের মধ্যেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ করা হয়ে যাবে। প্রাথমিক স্কুলে ৪২ হাজার শিক্ষক নিয়োগের প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়েছে বলে জানিয়েছেন পার্থবাবু। বাকি  আগামী মাসের ১৫ তারিখের মধ্যে রাজ্যের উচ্চমাধ্যমিক স্কুলগুলিতেও শিক্ষক নিয়োগ সম্পন্ন হয়ে যাবে বলে জানিয়েছেন তিনি।

অন্যদিকে, ফের মামলার জটে প্রাথমিক শিক্ষক নিয়োগ। কলকাতা হাইকোর্টে ধাক্কা খেল রাজ্য সরকার। হাইকোর্টের ডিভিশন বেঞ্চ থেকে এদিন আদালত অবমাননার দায়ে নোটিশ পাঠানো হয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্য এবং সচিব রত্না চক্রবর্তীকে।

গত ২০ অক্টোবর রিতা হালদার নামক এক মামলাকারী আবেদনের ভিত্তিতে হাইকোর্ট রায় দিয়েছিল, নব-নিযুক্ত প্রাথমিক শিক্ষকদের নিয়োগপত্রে উল্লেখ রাখতে হবে, এই নিয়োগ প্রক্রিয়া বিচারাধীন। সুতরাং কাউকে নিয়োগ করলে তাঁর নিয়োগপত্র স্পষ্ট বিষয়টির উল্লেখ করতে হবে। অর্থাৎ ভবিষ্যতে এই মামলা রাজ্য হারলে চাকরি খোয়াতে হতে পারে নতুন নিযুক্ত প্রাইমারি শিক্ষক-শিক্ষিকাদের।

আর/১০:১৪/১৪ ফেব্রুয়ারি

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে