Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০১-১২-২০১৭

‘জঙ্গি মাস্টারমাইন্ড ও অর্থদাতাদের তথ্য পুলিশের হাতে’

‘জঙ্গি মাস্টারমাইন্ড ও অর্থদাতাদের তথ্য পুলিশের হাতে’

ঢাকা, ১২ জানুয়ারি- ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া জানিয়েছেন, গ্রেফতার হওয়া জঙ্গিদের মাস্টারমাইন্ড ও তাদের অর্থদাতাদের ব্যাপারে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে।

বুধবার সকালে রাজধানীর আজিমপুরে দুস্থদের মধ্যে কম্বল বিতরণ শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

এ সময় ডিএমপি কমিশনার বলেন, জঙ্গিবাদের শেকড় উপড়ে ফেলা হবে। জননিরাপত্তার জন্য হুমকি হয় এমন কাউকেই ছাড় দেওয়া হবে না। জঙ্গিদের লোকাল লিংকেজ তো অবশ্যই আছে। তা না হলে এদের আশ্রয় দেয় কে। এদের বাসা ভাড়া, খাওয়া-দাওয়ার টাকা কোথা থেকে আসে।

তিনি বলেন, বিভিন্ন সময়ে যে বিস্ফোরকগুলো আমরা উদ্ধার করেছি, এগুলো তৈরি করতে, সংরক্ষণ করতে প্রচুর টাকার দরকার। এসব টাকা কারা দেয়। নিশ্চয় এদের লোকাল কানেকশন আছে। তাদের বিষয়ে কিছু তথ্যাদিও আমাদের কাছে আছে। তবে আইনি প্রক্রিয়ার স্বার্থে এখনই তা সুস্পষ্টভাবে বলা যাবে না।

সর্বশেষ গত ৮ জানুয়ারি রাতে রাজধানীর উত্তরা ও কলাবাগান এলাকায় অভিযান চালিয়ে জঙ্গি তৎপরতার অভিযোগে ১০ জনকে গ্রেফতার করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। তারা সবাই রাজধানীর গুলশান ও কিশোরগঞ্জের শোলাকিয়া হামলার ‘পরিকল্পনাকারী ও জোগানদাতা’ নব্য জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) নেতা নিহত তামিম চৌধুরী এবং আশুলিয়ায় নিহত সংগঠনের আমির সারোয়ার জাহান গ্রুপের সদস্য ও অনুসারী ছিল বলে দাবি র‍্যাবের।

আর/১২:১৪/১২ জানুয়ারি

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে