Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.8/5 (24 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৯-০৪-২০১২

পরশুরামে পৌর কাউন্সিলরের ওপর হামলা: বিএনপি নেতার বাড়িতে আগুন

পরশুরামে পৌর কাউন্সিলরের ওপর হামলা: বিএনপি নেতার বাড়িতে আগুন
ফেনীর পরশুরাম পৌরসভার ৮ নাম্বার ওয়ার্ড কাউন্সিলর রসুল আহম্মেদ স্বপনের (৩৮) ওপর হামলার ঘটনায় মঙ্গলবার সড়ক অবোরোধ করেছে স্থানীয় সরকারদলী লোকজন।
মঙ্গলবার সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত ফেনী-পরশুরাম সড়কে ডাকবাংলো মোড় অবরোধ করে রাখে তারা। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
এ ঘটনার জের ধরে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত কর্মীরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে মঙ্গলবার সকালে মোটরসাইকেল করে পাল্টাপাল্টি মহড়া দিয়েছে।
এদিকে আওয়ামী লীগ সমর্থিত কর্মীরা মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত হওয়া নুরুল ইসলামের বাড়িতে গিয়ে দেশীয় অস্ত্র নিয়ে তার পরিবারের লোকজনকে ধাওয়া করে। এসময় ভয়ে পরিবারের লোকজন ছাড়াও পার্শ্ববর্তী বাড়ির লোকজন পালিয়ে যায়।
পরে খবর পেয়ে ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার আবু আহাম্মদ আল মামুন ও পরশুরাম পৌরসভার মেয়র নিজাম উদ্দিন চৌধুরী সাজেল দুপুর ১২টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন।
এসময় তারা ক্ষতিগ্রস্ত পরিবার ও এলাকাবাসীকে এ ঘটনার তদন্ত করে বিচারের আশ্বাস দেন।
এর আগে সোমবার রাত ১১টার দিকে পরশুরাম পৌরসভার চৌমুড়ী বাজারে ওয়ার্ড কাউন্সিলর রসুল আহম্মেদ স্বপনের (৩৮) ওপর হামলা চালানো হয়।
হামলায় তিনি গুরুতর আহত হলে স্থানীয়রা তাকে উদ্ধার করে পরশুরাম স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
এদিকে এ হামলার জের ধরে ঘটনার ২ ঘণ্টা পর আওয়ামী লীগ সমর্থিত সন্ত্রাসীরা স্থানীয় সাবেক মেম্বার ও পরশুরাম পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলামের বাড়িতে হামলা চালিয়ে মালামাল লুট ও তার ২টি বসতঘর আগুনে পুড়িয়ে দেয়।
এ সময় সন্ত্রাসীরা জমি বিক্রির নগদ ৬ লাখ টাকা, ৭ ভরি স্বর্ণ, মূল্যবান জিনিসপত্র নিয়ে যায় বলে নুরুল ইসলামের স্ত্রী রীনা পারভিন ও মা তাজু বিয়া জানিয়েছেন।
সন্ত্রাসীদের দেয়া পেট্রোলের আগুনে নুরুল ইসলামের দুটি বসত ঘরের সম্পূর্ণ মালামাল আগুনে পুড়ে গেছে বলে তারা জানান।
খবর পেয়ে পুলিশ রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
এদিকে এ ঘটনার জন্য আওয়ামী লীগ ও বিএনপি নেতারা একে অপরকে পাল্টাপাল্টি ভাবে দায়ী করছেন।
এ ব্যাপারে পরশুরাম উপজেলার বিএনপি সভাপতি হাবীবুর রহমান হাবীব ও সাধারণ সম্পাদক আবু তালেব জানান, পরিকল্পিতভাবে আওয়ামী লীগ সন্ত্রাসীরা পৌর বিএনপি নেতা নুরুল ইসলামের বাড়িতে হামলা চালিয়ে লুটপাট করে ও দুটি বসত ঘরে পেট্রোল ঢেলে আগুন দেয়।
এতে ওই পরিবারের প্রায় ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান তারা।
অন্যদিকে পরশুরাম পৌরসভার মেয়র ও স্থানীয় আওয়ামী লীগ নেতা নিজাম উদ্দিন চৌধুরী সাজেল জানান, নুরুল ইসলাম মেম্বারের নেতৃত্বে সন্ত্রাসীরা সাবেক উপজেলা ছাত্রলীগ নেতা ও বর্তমান পৌর কাউন্সিলর রসুল আহম্মেদ স্বপনের ওপর হামলা চালায়।
এ হামলার দায় এড়াতে নুরুল ইসলাম মেম্বার নিজের ঘরে আগুন দিয়ে আওয়ামী লীগ নেতাকর্মীদের ফাঁসানোর চেষ্টা করছে বলে তারা অভিযোগ করেন।
ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার আবু আহাম্মদ আল মামুন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, অগ্নিকাণ্ডের ঘটনার বিষয়ে ক্ষতিগ্রস্ত পরিবারকে থানায় মামলা দেওয়ার জন্য বলা হয়েছে।
এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।
এদিকে কাউন্সিলর রসুল আহম্মদ স্বপনের উপর হামলার ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে তার পরিবার সূত্র জানিয়েছে।
স্থানীয় নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সূত্র জানায়, নুরুল ইসলাম মেম্বার ও রসুল আহম্মেদ স্বপন কাউন্সিলর নিজেদের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এসব ঘটনা ঘটিয়েছে। দু’পক্ষের সশস্ত্র সন্ত্রাসীদের মহড়ায় স্থানীয় এলাকাবাসী আতঙ্কে দিন কাটাচ্ছে বলে তারা জানান।
পরশুরাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিমাংশু কুমার দাস জানান, বর্তমানে পরিস্থিতি অনেকটা শান্ত রয়েছে। পুলিশী টহল জোরদার করা হয়েছে।

ফেনী

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে