Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.8/5 (65 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৯-২৬-২০১৬

প্রধানমন্ত্রীর চিঠি হাতে পেল শীর্ষেন্দু

প্রধানমন্ত্রীর চিঠি হাতে পেল শীর্ষেন্দু

পটুয়াখালী, ২৬ সেপ্টেম্বর- আমি খুব খুশি হয়েছি। আজ আমি আনন্দিত। আসলে আমি ভাষায় প্রকাশ করতে পারছি না। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সালাম জানাই। 

নিজ এলাকার পায়রা নদীতে ব্রিজ নির্মাণের অনুরোধ জানিয়ে প্রধানমন্ত্রীর কাছে পাঠানো চিঠির জবাব হাতে পেয়ে পটুয়াখালী সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র শীর্ষেন্দু বিশ্বাস কথাগুলো বলে। আনুষ্ঠানিকভাবে শীর্ষেন্দু বিশ্বাসের হাতে চিঠি হস্তান্তর করেন জেলা প্রশাসক এ কে এম শামিমুল হক সিদ্দিকী। 

এসময় শীর্ষেন্দুর মা শিলা রানী সন্নামত বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর শাহদাৎবার্ষিকী উপলক্ষে পটুয়াখালী সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের এক অনুষ্ঠানে যোগদান করার উদ্দেশ্যে গত ১৩ আগস্ট আমি ও আমার ছেলে শীর্ষেন্দু পায়রা নদী এবং বিষখালী নদী পাড়ি দেই। ওই অনুষ্ঠানে শীর্ষেন্দু বঙ্গবন্ধুকে নিয়ে একটি রচনা লিখে তৃতীয় স্থান অধিকার করে। কিন্তু ১৩ আগস্ট পায়রা নদী পার হওয়ার সময় আবহাওয়া খুব খারাপ ছিল। আমার ছেলে শীর্ষেন্দু খুব ভয় পেয়েছিল। 

নদীতে প্রচণ্ড বেগে ঢেউ উঠছিল। ১৫ আগস্ট রাতে আমার ছেলে ওই ভয়কে মনে রেখে অনেক কান্নাকাটি করে প্রধানমন্ত্রীর কাছে একটি চিঠি লেখে। 

চিঠির জবাবে ৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী লেখেন, ‘স্নেহের শীর্ষেন্দু, তোমার চিঠি পেয়ে আমি অত্যন্ত আনন্দিত। নিজের পিতা-মাতাসহ অন্যান্য পরিবারের সদস্যদের নিয়ে এই নদীকেন্দ্রিক তোমার নিরাপত্তা সচেতনতা আমাকে মুগ্ধ করেছে। মির্জাগঞ্জের পায়রা নদীতে একটি সেতু নির্মাণের ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তোমাকে আশ্বস্ত করেছি।’

সোমবার বেলা সাড়ে ১১টায় বিদ্যালয় মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে চিঠি হস্তান্তর অনুষ্ঠানে পটুয়াখালী সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান মোশারফ হোসেন, সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাড. সুলতান আহম্মেদ মৃধা, যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী আলমগীর হোসেন, সদর উপজেলা চেয়ারম্যান অ্যাড: তারিকুজ্জামান মনি প্রমুখ। 

আর/১৭:১৪/২৬ সেপ্টেম্বর 

পটুয়াখালী

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে