Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৯-১৬-২০১৬

আইফোনে তোলা যাবে ‘র ইমেজ’

আইফোনে তোলা যাবে ‘র ইমেজ’

আইওএস ১০ অপারেটিং সিস্টেমের মাধ্যমে আইফোনে ‘র ইমেজ’ তোলার সুযোগ সৃষ্টি করবে অ্যাপল। সম্প্রতি এক ঘোষণায় এ তথ্য জানিয়েছে মার্কিন প্রতিষ্ঠানটি। আইওএস স্টক ক্যামেরা অ্যাপে র ইমেজ তোলার ফাংশন না থাকলেও আইফোন ইউজাররা অ্যাডোবি’র লাইটরুম অ্যাপ ব্যবহার করে এটি ধারণ করতে পারবে।

তবে র ইমেজ তোলার একমাত্র প্রয়োজনীয়তা হলো আইফোনগুলোতে আইওএস ১০ এবং ১২ মেগাপিক্সেল আইসাইট ক্যামেরা থাকা লাগবে। তার মানে হলো আইফোন ৬/৬ প্লাস, আইফোন ৬এস/৬এস প্লাস, আইফোন ৭/৭প্লাস, আইফোন এসই এমনকি আইপ্যাড প্রো ৯.৭ দিয়ে র ইমেজ তোলা যাবে।

র ফরম্যাটে তোলা ইমেজ কমপ্রেসডবিহীন এবং তাতে কোন প্রসেসিং ইফেক্ট থাকে না। ফলে ইউজাররা চাইলে ছবিগুলো নিজের মতো করে এডিট করতে পারেন। অ্যাডোবি লাইটরুম ডিএনজি ফরম্যাটে র ইমেজ তুলে থাকে। তাছাড়া এটি নতুন আইফোন ৭, ৭ প্লাসের নতুন ডিসপ্লে এবং ক্যামেরার সাথে সামঞ্জস্য রাখতে রঙের প্রসার ঘটায়।

এবছরের প্রথম দিকেই অ্যাডোবি আইওএস এবং অ্যান্ড্রয়েড প্লাটফর্মে মোবাইল ফটোগ্রাফির জন্য উন্নত লাইটরুম ছাড়ে। আওএস ইউজারদের জন্য আপডেট হওয়া অ্যাডোবি লাইটরুম ভার্সন ২.৪ দুটি নতুন ফিচার নিয়ে আসে। তার একটি হলো অ্যাপটি র ফরম্যাটেরি ছবি ইমপোর্ট এবং তা এডিট করার সুযোগ দেয়।
সূত্র: টাইমস অব ইন্ডিয়া

আর/১৭:১৪/৬১ সেপ্টেম্বর 

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে