Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৯-১৬-২০১৬

বাংলাদেশ সফরে সুযোগ পেতে মরিয়া বেল

সৌরভ মাহমুদ


বাংলাদেশ সফরে সুযোগ পেতে মরিয়া বেল

লন্ডন, ১৬ সেপ্টেম্বর- দীর্ঘ দিন থেকে জাতীয় দলের বাইরে তিনি। আপাতত বাংলাদেশ সফরের স্কোয়াডে থাকা নিয়েও রয়েছে শঙ্কা। তবে বাংলাদেশ সফর দিয়ে ইংল্যান্ড দলে ফিরতে চান তারকা ক্রিকেটার ইয়ান বেল।

সর্বশেষ ২০১৫ সালের নভেম্বরে পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ডের হয়ে টেস্ট খেলেছিলেন বেল। পরবর্তীতে ব্যাটিং ব্যর্থতার কারণে বাদ পড়েন স্কোয়াড থেকে। এক বছর হয়ে গেল ইংল্যান্ড দলে সুযোগের অপেক্ষায় ডানহাতি এ ব্যাটসম্যান।

ইংল্যান্ড ক্রিকেট দলের আসন্ন বাংলাদেশ সফরে সেই সুযোগটি চান বেল। শুধু বাংলাদেশ না ভারত সফরও করতে চান। তিন ওয়ানডে ও দুই টেস্ট খেলতে ৩০ সেপ্টেম্বর ঢাকায় পা রাখবে ইংল্যান্ড ক্রিকেট দল। বাংলাদেশের পর ভারত সফরে পাঁচ টেস্ট, তিন ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলবে ইংলিশরা। উপমহাদেশে দুটি সফরের জন্যে দলে সুযোগ পেতে মুখিয়ে ৩৪ বছর বয়সী এ ক্রিকেটার।

বলেন,‘ইংলিশ ক্রিকেটাররা দারুণ সময় কাটাচ্ছে। উপমহাদেশে খেলা সত্যিই কঠিন বিশেষ করে ভারতে জয় পাওয়া কঠিন। বাংলাদেশেও খেলা সহজ হবে না কারণ ওদের খেলার দক্ষতা দারুণ উন্নতি হয়েছে। আমি আশা করছি আমি ইংলিশ ক্রিকেটের দারুণ সময়ের অংশ হতে পারব। যদি নাও পারি তাহলে আমি চাইব সতীর্থরা ভালো ফল করুক।’


ইংল্যান্ড দলে সুযোগ পেতেও পারেন বেল। ইয়ন মরগ্যান ও অ্যালেক্স হেলস নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছেন। শ্রীলঙ্কা ও পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজে জেমস ভিঞ্চ, গ্যারি ব্যালেন্স ও নিক কম্পটন ভালো করতে পারেনি। তিন ক্রিকেটারের যে কেউ জায়গা হারাতে পারেন।

তবে বেলের পারফরম্যান্সও যে আহামরি ভালো তা বলা যাচ্ছে না। আন্তর্জাতিক ক্যারিয়ারে ২২টি সেঞ্চুরি সহ তার ৭ হাজার ৭২৭ রান রয়েছে। তবে বেশ কিছুদিন থেকেই প্রথম শ্রেনির ক্রিকেটে তেমন ভালো যাচ্ছে না বেলের। ওয়ারউইকশায়ারের হয়ে ৯ ইনিংসে মাত্র ১৬৫ রান করেছেন।

কিন্তু, কাউন্টিতে ন্যাটওয়েস্ট ব্লাস্ট টি-টোয়েন্টি টুর্নামেন্টে ওয়ারউইকশায়ারের হয়ে দুর্দান্ত মৌসুম পার করেছেন বেল। ১৪ ইনিংসে পাঁচটি হাফ-সেঞ্চুরি সহ রান করেছেন ৪৮৯ রান।

বললেন, ‘আমি জানি ইংল্যান্ডের হয়ে খেলাটা কি। আমি জানি ইংল্যান্ড টপ অর্ডারে কাজ করা এবং রান করা কতটা কঠিন। এজন্য আমি ওয়ারউইকশায়ারে সেই কাজটাই করছি। প্রতিটি মিনিট আমি চিন্তা করছি আমার কি উচিত এবং কাজটা আমি তাৎক্ষণিক করে নিচ্ছি।’

শুক্রবার আসন্ন বাংলাদেশ সফরকে সামনে রেখে দল ঘোষণা করবে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য ১৭ সদস্যের ও তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্যে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করতে পারে ইসিবি। ওয়ানডে স্কোয়াড নিয়ে বেশি না ভাবালেও টেস্ট স্কোয়াড নিয়ে বেশি চিন্তিত ইসিবি!

বাংলাদেশের বিপক্ষে ইয়ান বেলের ব্যাটিং গড় টেস্টে ৯০.৪৩। ৭ ইনিংসে ৬৩৩ রান করেছেন টপ অর্ডার এ ব্যাটসম্যান। ক্যারিয়ারের ২২টি সেঞ্চুরির মধ্যে ৩টি করেছেন বাংলাদেশের বিপক্ষে। ওয়ানডের পারফরম্যান্স তলানিতে। ১৬১ ওয়ানডে খেলা বেল বাংলাদেশের বিপক্ষে খেলেছেন মাত্র ৫টি ম্যাচ। রান করেছেন মাত্র ১৫২।

আর/১৭:১৪/৬১ সেপ্টেম্বর 

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে