Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৯-১৫-২০১৬

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন সারওয়ান

সৌরভ মাহমুদ


আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন সারওয়ান

কিংস টাউন, ১৫ সেপ্টেম্বর- জাতীয় দলের হয়ে সর্বশেষ আন্তর্জাতিক ক্রিকেট খেলেছিলেন ২০১৩ আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে; ওভালে ভারতের বিপক্ষে। এরপর আর ওয়েস্ট ইন্ডিজ দলে ডাক পাননি। এবার তাই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিলেন রামনরেশ সারওয়ান।

গায়ানায় আজ আনুষ্ঠানিকভাবে অবসরের ঘোষণা দেওয়ার কথা ৩৬ বছর বয়সী এই ক্যারিবিয়ান ব্যাটসম্যানের। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ওয়ানডেতে ১৮১ আর টেস্টে ৮৭টি ম্যাচ খেলেছেন এই ডানহাতি ব্যাটসম্যান। এছাড়াও টি-টোয়েন্টি খেলেছেন ১৮টি।

সারওয়ানের টেস্টে অভিষেক ঘটেছিল ২০০০ সালে বার্বাডোজে, পাকিস্তানের বিপক্ষে। আর উদ্বোধনী টেস্টের দুই ইনিংসে সংগ্রহ করেছিলেন ৮৪ ও অপরাজিত ১১ রান। তার প্রথম টেস্ট সেঞ্চুরিটি এসেছিল ক্যারিয়ারের ২৮তম ম্যাচে, ঢাকায় বাংলাদেশের বিপক্ষে।

সাবেক এই ক্যারিবিয়ান অধিনায়কের ১৫টি টেস্ট সেঞ্চুরির ১৪টিই এসেছে তিন নম্বর পজিশনে ব্যাটিং থেকে। ৮৭ টেস্ট ম্যাচে ৪০.০১ গড়ে সারওয়ানের সংগ্রহ ৫৮৪২ রান।এর মধ্যে তিন নম্বরে নেমে ৬০ ম্যাচে করেছেন ৪১৯৭, যা এই পজিশনে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানদের মধ্যে তৃতীয় সর্বোচ্চ।

টেস্টের মতো সারওয়ানের ওয়ানেডে ক্যারিয়ারও বেশ সমৃদ্ধ। ওয়ানডে অভিষেক হয়েছিল ২০০০ সালের জুলাইয়ে ইংল্যান্ড সফরে। ১৮১ ওয়ানডেতে ৪২.৬৭ গড়ে দেশের পক্ষে সপ্তম সর্বোচ্চ ৫৮০৪ রান করেছেন। ৩৮টি ফিফটির সঙ্গে সেঞ্চুরি ৫টি। এছাড়াও ২০০৭ থেকে ২০১০ সাল পর্যন্ত ১৮টি টি-টোয়েন্টিতে দুই ফিফটিতে করেছেন ২৯৮ রান।

এছাড়াও চার টেস্ট, পাঁচ ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজকে নেতৃত্বও দিয়েছেন ডানহাতি এই তারকা ব্যাটসম্যান।

আর/১৭:১৪/১৫ সেপ্টেম্বর

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে