Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৯-১৫-২০১৬

নাটকীয় জয়ে শুরু রিয়ালের

নাটকীয় জয়ে শুরু রিয়ালের

শেষ সময়ের দুই গোলে জয় দিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ধরে রাখার অভিযান শুরু করেছে রিয়াল মাদ্রিদ। ৮৮তম মিনিট পর্যন্ত এগিয়ে থাকা পর্তুগালের দল স্পোর্তিং লিসবন হেরেছে ২-১ গোলে।

রিয়ালের জয়ে একটি করে গোল করেন ক্রিস্তিয়ানো রোনালদো ও আলভারো মোরাতা। এর আগে দ্বিতীয়ার্ধের শুরুতে স্পোর্তিংকে এগিয়ে নেন চেজার।

বুধবার নিজেদের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে দ্বিতীয় মিনিটেই পিছিয়ে পড়তে পারত রিয়াল। সেবার একটুর জন্য লক্ষ্যে থাকেনি চেজারের প্রচেষ্টা। নবম মিনিটে গেলসন মার্টিনসের প্রচেষ্টা রুখে দিয়ে রিয়ালের ত্রাতা গোলরক্ষক।

২৭তম মিনিটে রিয়ালের প্রথম সত্যিকারের সুযোগ ব্যর্থ করে দেন রুই পাত্রিসিও। রোনালদোর শট তিনি ঠেকান কর্নারের বিনিময়ে।

৪৭তম মিনিটে আর স্পোর্তিংকে ঠেকিয়ে রাখতে পারেননি রিয়ালের গোলরক্ষক। এবার চেজারের শট খুঁজে নেয় স্বাগতিকদের জাল।

নিষ্প্রভ রিয়াল স্বরূপে ফেরে শেষের দিকে। সে সময় অতিথিদের চেপে ধরে জিদানের শিষ্যরা। 

৮৩তম মিনিটে দারুণ একটি সুযোগ নষ্ট হয় রোনালদোর প্রচেষ্টা বারে লেগে। ছয় মিনিট পর আর পর্তুগালের অধিনায়ককে ঠেকিয়ে রাখতে পারেনি পর্তুগিজ দলটি। ফ্রি-কিক থেকে দারুণ এক গোলে সমতা ফেরান রোনালদো।


যোগ করা সময়ের চতুর্থ মিনিটে মোরাতার বুলেট গতির হেড তিন পয়েন্ট নিশ্চিত করে রিয়াল মাদ্রিদের।

‘এফ’ গ্রুপের অন্য মাচে লেগিয়া ওয়ারসকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে বরুসিয়া ডর্টমুন্ড।

বৃষ্টির জন্য স্থগিত হওয়া ম্যানচেস্টার সিটি-বরুসিয়া মনশেনগ্লাডবাখের ‘সি’ গ্রুপের ম্যাচ হয় এদিন। আগের দিন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসির হ্যাটট্রিকে ‘সি’ গ্রুপের ম্যাচে সেল্টিককে ৭-০ গোলে হারিয়েছিল বার্সেলোনা। বুধবার আর্জেন্টিনার আরেক ফরোয়ার্ড সের্হিও আগুয়েরোর হ্যাটট্রিকে মনশেনগ্লাডবাখকে ৪-০ গোলে হারিয়েছে সিটি। ইংল্যান্ডের দলটির জয়ে অন্য গোলটি করেন কেলেচি ইহেনাচো।

‘এইচ’ গ্রুপের ম্যাচে সেভির সঙ্গে নিজেদের মাঠে গোলশূন্য ড্র করেছে ইউভেন্তুস। দিনামো জাগরেভকে ৩-০ গোলে হারিয়েছে লিওঁ।

চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের ইতিহাসের প্রথম ম্যাচে জয় পেয়েছে লেস্টার সিটি। ‘জি’ গ্রুপের খেলায় ক্লাব ব্রুগের মাঠে ৩-০ গোলে জিতেছে ইংলিশ চ্যাম্পিয়নরা। নিজেদের মাঠে এফসি কোপেনহেগেনর সঙ্গে ১-১ গোলে ড্র করেছে পোর্তো।

‘ই’ গ্রুপের খেলায় বায়ার লেভারকুসেনের মাঠে ২-২ গোলে ড্র করেছে সিএসকেএ মস্কো। টটেনহ্যাম হটস্পারকে ২-১ গোলে হারিয়েছে মোনাকো।

আর/১৭:১৪/১৫ সেপ্টেম্বর

ফুটবল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে