Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৯-১৩-২০১৬

এনগেজমেন্টের আংটি যেভাবে পছন্দ করবেন

ফারিন সুমাইয়া


এনগেজমেন্টের আংটি যেভাবে পছন্দ করবেন

আংটি পরানোর রীতি আজকের নতুন নয়। এটি চলে আসছে ইজিপ্ট সভ্যতার সময় থেকে। বলা হয় যে আঙুলে আংটি পরানো হয় তার শিরা সরাসরি হৃদয়ের সাথে সংযুক্ত। তাই হৃদয়ের সাথে হৃদয়ের সংযোগ ঘটাতে এই আংটি পরানো হয়। আর অনামিকা আঙুলে আংটি মানে সেই মেয়ে বা ছেলেটি একে অন্যর সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হতে যাচ্ছে। আর এর সূত্রপাত ঘটে ১৯৪০ এবং ১৯৫০ এর মাঝামাঝি থেকে। বর্তমানে তো এই এনগেজমেন্ট রিং ছাড়া বিয়েই অসম্পুর্ণ। তাই জেনে নিন কিভাবে আপনার প্রিয় মানুষটির জন্য আংটি পছন্দ করবেন।

মতামত :
বর্তমান সময়ে কী ঐতিহ্য বা প্রথা চলছে তা প্রথমে মাথায় রাখতে হবে। আপনি যার সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হতে যাচ্ছেন তার পছন্দ আর অপছন্দ সম্পর্কে জানুন। তাকে সঙ্গে করে নিয়েও যেতে পারেন। সে কি ভারী কাজের আংটি পছন্দ করে না হালকা কাজের? হীরের আংটি পছন্দ করে না স্বর্ণের তা তাকে কোনো এক ফাঁকে জিজ্ঞেস করে নিন। তার মতামতকে প্রাধান্য দিন প্রথম থেকেই দেখবেন সেও আপনার ভালোলাগা মন্দলাগাগুলোকে সমানভাবে প্রাধান্য দিবে।

বাজেট :
বাজেটের ওপর অবশ্যই খেয়াল রাখুন। হয়তো আপনার পাশে থাকা মানুষটি আপনার পকেটের টাকার কথা চিন্তা করে অনেক কিছুই বলতে চাইছে না, বা বুঝাতে চায় না। তাই আপনি যার সাথে সারা জীবন থাকতে যাচ্ছেন তার সাথে এই ব্যাপারগুলো নিয়ে কথা বলুন। দরকার হলে দুজন মিলে ভাগাভাগি করে কিনে ফেলুন।   

ধর্ম বা সাংস্কৃতিক তাৎপর্য :
যদি আপনার সঙ্গি ধর্মের বা সাংস্কৃতিক ব্যাপারে খুব বিশ্বাসী হয় তবে তাকে সেই বিষয়গুলো মাথায় রেখে আংটি নির্বাচন করে দিন। আংটির কাজ আপনি এমনভাবে করতে পারেন যাতে সে যা পছন্দ করে তাও পাচ্ছে আবার বর্তমান সময়ের সাথেও বেশ যাচ্ছে। এছাড়া সংকেত হিসেবেও তাকে নানা ধরনের আংটি বানিয়ে দিতে পারেন। 

তার পছন্দকে নতুন মাত্রা দিন :
তার আঙ্গুলের মাপ নিয়ে নিন প্রথমেই। এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ। তাছাড়া অনেকেই আংটি পরতে কিংবা কোনো ধরনের গহনা পড়তে পছন্দ করে না। তাদের জন্য আপনি আংটিকে একটি চেইনের মাধ্যমে তার গলায় পরতে দিতে পারেন। এটি তার কাছে নতুন কিছু মনে হবে এবং সে তা পরবে। তাছাড়া অনেকে স্বর্ণ বা ডায়মন্ড জাতীয় কিছু পরতে পছন্দ করেনা। সেই ক্ষেত্রে ভিন্নতা আনতে আপনি রূপার ব্যবহার করে তাকে চমকে দিতে পারেন।

আর/০৮:১৪/১৩ সেপ্টেম্বর

জানা-অজানা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে