Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৯-১২-২০১৬

ওবামাকে নিয়ে হাসাহাসি উত্তর কোরিয়ার!

ওবামাকে নিয়ে হাসাহাসি উত্তর কোরিয়ার!
আড্ডায় উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন।

পিয়ংইয়ং, ১২ সেপ্টেম্বর- এক জন রাগে ফুঁসছেন, অন্যজন তা দেখে হা হা করে হাসছেন! মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাকে খুব চটতে দেখে একেবারে আহ্লাদে আট খানা হয়ে গেছেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন!

পরমাণু অস্ত্র নিয়ে পিয়ংইয়ঙের বাড়াবাড়ি দেখে উত্তর কোরিয়ার বিরুদ্ধে অর্থনৈতিক অবরোধ জারির জন্য একেবারে কোমর বেঁধে নেমে পড়েছেন মার্কিন প্রেসিডেন্ট। আর তা দেখে প্রেসিডেন্ট কিম জং উনসহ উত্তর কোরিয়ার শীর্ষ নেতাদের মধ্যে তুমুল হাসাহাসি শুরু হয়ে গেছে। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্রকে উদ্ধৃত করে উত্তর কোরিয়ার সরকারি সংবাদ সংস্থা কেসিএনএ রবিবার এ খবর দিয়েছে।

পিয়ংইয়ঙের ওই সরকারি মুখপাত্রটি বলেছেন, ‘‘উত্তর কোরিয়ার উপর্যুপরি পঞ্চমবারের পরমাণু অস্ত্র পরীক্ষার পর মার্কিন প্রেসিডেন্ট পিংয়ইয়ঙের বিরুদ্ধে অর্থনৈতিক অবরোধ জারির যে তোড়জোড় শুরু করেছেন, তা একেবারেই অর্থহীন এবং যথেষ্টই হাস্যকর। এসব করে উত্তর কোরিয়াকে দমিয়ে রাখা যাবে না। পিয়ংইয়ং তার পরমাণু শক্তি বাড়ানোর চেষ্টা চালিয়েই যাবে। আর তা বাড়াবেও।’’

জাতিসংঘের নিরাপত্তা পরিষদের পাশাপাশি, জাপান, দক্ষিণ কোরিয়ার সঙ্গে ওয়াশিংটনও উত্তর কোরিয়ার বিরুদ্ধে আলাদাভাবে অর্থনৈতিক অবরোধ জারি করবে বলে শনিবারই হুঁশিয়ারি দিয়েছেন পিয়ংইয়ঙে আমেরিকার বিশেষ দূত সুঙ কিম। তা টেলিভিশন চ্যানেলগুলোতে সম্প্রচারিত হওয়ার পর পরই উত্তর কোরিয়ার শীর্ষ রাজনৈতিক মহলে ব্যাপক হাসাহাসি শুরু হয়ে গেছেবলে পিয়ংইয়ঙের সরকারি সংবাদ সংস্থা জানিয়েছে। 

সূত্র: আনন্দবাজার পত্রিকা

এফ/১৫:৫৭/১২ সেপ্টেম্বর

এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে