Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৯-১২-২০১৬

মুসলমানদের ঈদের শুভেচ্ছা জানালেন ওবামা দম্পত্তি

মুসলমানদের ঈদের শুভেচ্ছা জানালেন ওবামা দম্পত্তি

ওয়াশিংটন, ১২ সেপ্টেম্বর- পবিত্র ঈদুল আজহা উপলক্ষে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা ও ফাস্ট লেডি মিশেল ওবামা বিশ্বের মুসলমানদের ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।

রোববার এক শুভেচ্ছা বার্তায় বারাক ওবামা ও তার স্ত্রী হজযাত্রীদেরও অভিনন্দন জানান।

তারা বলেন, হজ হচ্ছে বিভিন্ন দেশ ও সংস্কৃতির লাখো মানুষের একত্রে প্রার্থনা এবং গভীর বিশ্বাস প্রকাশের মাধ্যমে সৃষ্টিকর্তার নৈকট্য ও সন্তুষ্টি লাভ করা।

ওবামা বলেন, ঈদুল আজহা ধর্মীয় উৎসবের পাশাপাশি এমন এক সেবামূলক কর্তব্য, যা মুসলিম উম্মাহ তাদের আদি পিতা ইব্রাহিম (আ.) এর আত্মত্যাগের আদর্শের প্রতি সম্মান প্রদর্শন ও তা অনুসরণ করেন এবং ইসলামের নির্দেশিত পথে জান ও মালের কোরবানি দিয়ে নিজেরাও পরম করুণাময় আল্লাহতায়ালার সন্তুষ্টি লাভ করেন।

তিনি বলেন, এজন্য তিনি অনুপ্রাণিত হন এবং বিনয়ী বোধ করেন আমেরিকাসহ বিশ্বের লাখো মুসলমানদের প্রতি, যারা এ মুহূর্তে কম সৌভাগ্যবানদের জন্য মানবিকতার হাত বাড়িয়ে দিয়েছেন।

যুক্তরাষ্ট্রের জনগণের পক্ষ থেকে বিশ্বের মুসলিম সমাজকে শান্তিপূর্ণ ও আনন্দঘন ঈদের শুভেচ্ছা জানিয়ে ওবামা বলেন, যখন লাখ লাখ মানুষ নতুন ঘর-বাড়ি আর আত্মীয়দের খুঁজে পাওয়ার সংগ্রাম করে চলেছে, যা তারা হারিয়েছে যুদ্ধ-বিগ্রহ আর প্রাকৃতিক বিপর্যয়ের কারণে, এ অবস্থায় আমরা বারবার আমাদের নৈতিকতার কাছে দায়বদ্ধ হই তাদের এই ক্ষতিপূরণের জন্য। তাই তিনি বলেন, সেবা, ত্যাগ এবং শান্তি প্রতিষ্ঠা নির্ভর করে সকল বিশ্বাসের পারস্পরিক মূল্যবোধ ভাগ করে নেয়ার মধ্য দিয়ে।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরিও বিশ্বের মুসলমানদের ঈদের শুভেচ্ছা জানিয়েছেন। এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, ঈদুল আজহা হল একটি বিশেষ মুহূর্ত যা সকল বিশ্বাসের মধ্যে সেবা, নিঃস্বার্থপরায়ণতা এবং সহমর্মিতা ও অপরের প্রতি সেবার মূল্যবোধ সৃষ্টি করে। এ সকল মূল্যবোধ চর্চা ও এর প্রতিফলনের চেয়ে গুরুত্বপূর্ণ আর কিছু হতে পারে না।

আর/১০:১৪/১১ সেপ্টেম্বর

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে