Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৯-১১-২০১৬

‘দরজা খুলতে বলায় মরিচের গুঁড়ো ছুঁড়ে জঙ্গিরা’

‘দরজা খুলতে বলায় মরিচের গুঁড়ো ছুঁড়ে জঙ্গিরা’
আজিমপুরে ‘জঙ্গি আস্তানায়’ অভিযান চালায় আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী।

ঢাকা, ১১ সেপ্টেম্বর- আজিমপুরে অভিযানে গিয়ে দরজা খুলতে বলায় ভেতর থেকে পুলিশ সদস্যদের দিকে মরিচের গুঁড়ো ছুঁড়ে দেয় জঙ্গিরা। মরিচের গুঁড়োতে পুলিশের তিন সদস্য আহত হয়। এছাড়া ধারালো অস্ত্রের আঘাতে আরও দুই সদস্য আহত হয়। সবাইকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। এ তথ্য জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক একেএম শহিদুল হক। 

শনিবার রাত পৌনে আটটায় আজিমপুর এলাকার বিজিবি ২ নম্বর গেট সংলগ্ন এলাকা ২০৯/৫ নম্বর বাড়িতে জঙ্গিরা অবস্থান করছে, এমন খবরে পুলিশ অভিযান চালাতে যায়। এ সময় পুলিশের সঙ্গে গোলাগুলির ঘটনা ঘটে। এতে এক ‘জঙ্গি’ নিহত হয়। এ সময় এক গুলিবিদ্ধ নারীসহ ৩ নারী ‘জঙ্গি’কে আটক করা হয়েছে। তাদেরকেও ঢাকা মেডিকেলে নেওয়া হয়েছে। আহত নারী ‘জঙ্গিরা’ হচ্ছে শারমিন (২৫), শায়লা ও জেবুন্নাহার।

অভিযানে পুলিশের কাউন্টার টেররিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের পাঁচ সদস্য আহত হয়েছে। শাহবাগ থানার ওসি সিদ্দিকুর রহমান সাংবাদিকদের জানান, এদের মধ্যে দুইজনের গায়ে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে এবং তিনজনের চোখে মরিচের গুড়ো ছিটিয়ে দেওয়া হয়েছে। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রসঙ্গত, এর আগে বেশ কয়েকটি ‘জঙ্গি আস্তানায়’ অভিযান চালিয়েছে। এর মধ্যে গত ২৬ জুলাই রাজধানীর কল্যাণপুরের পাঁচ নম্বর সড়কের তাজ মঞ্জিলে পুলিশের অভিযানে নয় জঙ্গি নিহত হয়। নিহতরা জেএমবির সদস্য বলে জানায় পুলিশ।

গত ২৭ আগস্ট নারায়ণগঞ্জের পাইকপাড়ায় জঙ্গি আস্তানায় অভিযান চালায় পুলিশ। সেখানে নব্য জেএমবির অন্যতম সমন্বয়ক ও গুলশান হামলার হোতা তামিম চৌধুরীসহ দুই সহযোগীসহ নিহত হয়। অল্পের জন্য পালিয়ে যায় জাহাঙ্গীর ওরফে মুরাদ ও আকরাম সালাহউদ্দিন।

গত ২ সেপ্টেম্বর রাতে রাজধানীর মিরপুরের রূপনগর আবাসিক এলাকা একটি বাড়িতে পুলিশের অভিযানে নিহত হয় জাহিদুল ওরফে মুরাদ ওরফে জাহাঙ্গীর। সে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সামরিক শাখার কমান্ডার ছিল বলে জানায় পুলিশ।

এফ/১০:৫৫/১১ সেপ্টেম্বর

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে