Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৯-১১-২০১৬

স্ত্রী-সন্তান নিয়ে কাউন্টারেই রাত পার!

আরিফুল ইসলাম


স্ত্রী-সন্তান নিয়ে কাউন্টারেই রাত পার!

ঢাকা, ১১ সেপ্টেম্বর- আসন্ন ঈদুল আজহা উপলক্ষ্যে গত কয়েক দিন থেকে রাজধানী ছাড়তে শুরু করেছে ঘরমুখো মানুষ। শনিবার সকালে গাবতলীতে দেখা যায়, বাড়ি ফেরা মানুষের জনস্রোত। স্রোতের কারণে ভোগান্তিতে পড়েছে হাজারো মানুষ। প্রতিটি কাউন্টার থেকে প্রায় ৫ থেকে ৮ ঘন্টা দেরিতে গাড়ি ছাড়ছে। ফলে পরিবার নিয়ে ভোগান্তিতে পড়ছেন সাধারণ মানুষ।

ঈদে ছুটি কাটাতে স্ত্রী –সন্তান নিয়ে গাইবান্ধা যাবেন রেজাউল ইসলাম। তিনি বলেন, আগমনী পরিবহণের বাস ছাড়ার কথা ছিল গতকাল রাত ১২ টায়, কিন্তু আজ সকাল ১১ টা পর্যন্ত বাস আসে নাই, কাউন্টার থেকে বলা হচ্ছে ১১টা ৩০ মিনিটে বাস আসবে।

তিনি বলেন, আমার স্ত্রী-সন্তানকে নিয়ে অনেক কষ্টে রাত পার করেছি আল্লাহ জানে গাড়ি কবে আসবে। বাসায় পৌছাতে পারব কি না। কথা হয় আগমনী পরিবহনের কাউন্টারের টিকিট মাস্টার মো. মজিদের সঙ্গে। তিনি বলেন, রংপুর যাত্রী নামিয়ে খালি গাড়ি ঢাকায় আসে। রাস্তায় যানজটের কারণে আসতে সময় লাগছে। এ কারণে নির্ধারিত সময়ে গাড়ি ছেড়ে যেতে পারছে না। ঢাকায় অনেক গরুর ট্রাক আসছে তাছাড়া বিভিন্ন রাস্তায় ফোরলেনের কাজ চলায় বাস সময়মত আসতে পারছে না।

তিনি বলেন, কোন স্থানে যানজট লাগলে ট্রাক চালকরা গাড়িতে ঘুমিয়ে পরে, ঐ স্থানের যানজট শেষ হলেও তারা ঘুম থেকে ওঠেনা। ফলে রাস্তার সামনে ফাঁকা হয়ে যায় কিন্তু ট্রাক চালক ঘুমিয়ে থাকে পেছনের গাড়িগুলো সামনে ফাঁকা হলেও আসতে পারে না। যতখন না পিছনের গাড়ি থেকে সামনের ঐ ঘুমন্ত ট্রাক চালককে জাগানো যায়।

এদিকে যাত্রীদের অভিযোগ, তাদের ঈদযাত্রা শুরু হচ্ছে বাসের জন্য ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা আর ভোগান্তির মধ্য দিয়ে। এর সঙ্গে রয়েছে প্রচণ্ড গরম ও বাসস্ট্যান্ডে অতিরিক্ত যাত্রীর ভিড়ে ভোগান্তি।

গাবতলিতে কথা হয় অন্য এক যাত্রী রবিন আহসানের সঙ্গে। তিনি বলেন, ‘বাবা-মায়ের সঙ্গে ঈদ করতে বাড়ি যাচ্ছি। রাত ১২ টার গাড়ি ১১টায় ছেড়ে যাচ্ছে। বিলম্বের কারণ হিসেবে কাউন্টার থেকে বলা হচ্ছে রাস্তায় প্রচণ্ড যানজট। এ কারণে গাড়ি আসতে সময় লেগেছে। এদিকে প্রচণ্ড গরম পড়েছে। গরমে সবাই ক্লান্ত। দোয়া করবেন নিরাপদে যেন বাড়ি যেতে পারি।’

এফ/১০:১৫/১১ সেপ্টেম্বর

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে