Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৯-১০-২০১৬

‘নানু তুমি ঘুমাও, আমি যাই’

শামসুদ্দোহা


‘নানু তুমি ঘুমাও, আমি যাই’

ঢাকা, ১০ সেপ্টেম্বর- বৃহস্পতিবার রাত ৯টা। খাবার শেষে সবাই ঈদের কেনাকাটা নিয়ে খোশগল্পে মগ্ন। নাতনি জেরিন নানার গলা জড়িয়ে ধরে প্রতিবারের মতো বায়না ধরলো চুড়ি-আলতা কিনে দিতেই হবে। একমাত্র নাতনির বায়না কি আর নানা ফেলতে পারেন। বললেন সব কিনে দেয়া হবে। যাওয়ার আগে নাতনিকে বিছানায় শুইয়ে দিয়ে মাথায় হাত বোলাতে বোলাতে বললেন, ‘নানু তুমি ঘুমাও, আমি যাই।’  সকালে জেরিনের ঘুম ভাঙলো। কিন্তু নানা ততক্ষণে চিরস্থায়ী ঘুমে। আর কোনোদিন ফিরবেন না জেরিনকে চুড়ি-আলতা কিনে দিতে।

টঙ্গীর ট্যাম্পকো কারখানায় বয়লার বিস্ফোরণে নিহত দেলোয়ার হোসেনের (৪৫) মেয়ে রোজিনা জানালেন এসব কথা। নিহত দেলোয়ার হোসেনের বাড়ি শেরপুরের নকলায়।

বুকভাটা চিৎকারে তখন ঢাকা মেডিকেলের বাতাস লাশ আর পোড়া ক্ষতের গন্ধে একাকার। রোজিনা বলেন, ‘আমাগো সবারে কইল ভালমত থাকিস। আমি ডিউটিতে গেলাম। আর আব্বায়...’। এভাবেই ফের ব্যাথায় মুখবন্ধ হয়ে এলো বাবা হারানো মেয়ে রোজিনার।

বোন রাহেলা জানান, গাজীপুরের টঙ্গী স্টেশন রোডের পাশেই বাসা ভাড়া নিয়ে থাকতেন দেলোয়ার হোসেন। ২০ বছর ধরে কারখানায় কাজ করছেন দেলোয়ার হোসেন। দুই পরিবারের দেখাশোনা দেলোয়ার হোসেনই করতেন।

লাশ নিয়ে শেরপুরের উদ্দেশে রওনা হবেন তারা। সেখানেই তাকে দাফন করা হবে বলে জানান রাহেলা।

শনিবার সকাল ছয়টায় গাজীপুরের ট্যাম্পকো কারখানায় বয়লার বিস্ফোরণে এখন পর্যন্ত মোট ২২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে। এছাড়াও শতাধিক মানুষ আহতাবস্থায় বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন।  

আর/১৭:১৪/১০ সেপ্টেম্বর 

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে